Top

ব্যাটিং-বোলিং দুদিকেই এগিয়েছেন সাকিব

০৪ আগস্ট, ২০২১ ৪:০০ অপরাহ্ণ
ব্যাটিং-বোলিং দুদিকেই এগিয়েছেন সাকিব

আইসিসির টি-টোয়েন্টি ব্যাটিং ও বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিবের। অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর ম্যাচে ব্যাট ও বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব। যার ফলে টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান আরও এগিয়ে এসেছে। ব্যাটসম্যানদের তালিকায় ৬ ধাপ ও বোলারদের তালিকায় ৩ ধাপ এগিয়েছেন সাকিব। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে আর প্রথমে আছেন মোহাম্মদ নবি।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি, পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের চার ম্যাচের সিরিজ ও ভারত-শ্রীলঙ্কার শেষ দুই টি-টোয়েন্টির পারফরম্যান্সের বিবেচনায় নিয়ে বুধবার (৪ আগস্ট) র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে ম্যাচে ব্যাট হাতে ভূমিকা রাখেন সাকিব। তিনে নেমে ৩৩ বলে ৩ চারে করেন ৩৬ রান। এতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়ে তিনি আছেন ৫৬তম স্থানে। পরে বল হাতে ২৪ রান দিয়ে নেন এক উইকেট। বোলারদের তালিকায় তিন ধাপ এগিয়ে রয়েছেন এখন ১৮ নম্বরে।

১৬ রান দিয়ে ২ উইকেট নেওয়া মুস্তাফিজুর রহমান ৪৬ থেকে ৩০তম স্থানে উঠে এসেছেন। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়া নাসুম আহমেদ এখনও ঢুকতে পারেননি একশতে।

শেয়ার