Top

শরীয়তপুরে গণিতপ্রেমীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ

০৮ আগস্ট, ২০২১ ১১:৪৬ অপরাহ্ণ
শরীয়তপুরে গণিতপ্রেমীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ

শরীয়তপুরে গণিতপ্রেমীদের জন্য “শরীয়তপুর ম্যাথ সার্কেল এ্যান্ড সেভেন ডে কোর্স প্ল্যাটফর্ম” এর উদ্যোগে সেভেন ডি সি সি ম্যাথমেটিকস অলিম্পিয়াড ২০২১ অনলাইন কোর্স শুরু অনুষ্ঠিত হয়েছে।

করোনা মহামারি এবং চলমান লকডাউনের বিধিনিষেধ থাকায় এবছর অলিম্পিয়াড পরিক্ষাটি অনলাইনে অনুষ্ঠিত হয়। তবে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর থেকে অফলাইনে হবে বলে জানান সংশ্লিষ্টরা।

কোর্সে যারা অংশগ্রহণ করেছেন সবাইকে একটি করে টি-শার্ট দেওয়া হয়েছে। এ উপলক্ষে টি-শার্ট উদ্বোধনের মাধ্যমে কোর্সের কার্যক্রম শুরু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন হক আবু, প্রভাষক মোতালেব মাঝি, সিদ্দিক মাদবর (শিক্ষানুরাগী), মুসা কলিমুল্লাহ(শিক্ষক), সেলিম হোসেন(লেকচারার), শাহজালাল মাঝি (শিক্ষক) সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আগামী বছর গণিতপ্রেমীদের আরও আগ্রহ নিয়ে “সেভেন ডি সি সি ম্যাথমেটিকস অলিম্পিয়াড এক্সাম” এ অংশগ্রহণ করার আমন্ত্রণ জানান সেভেন ডি সি সি ম্যাথমেটিকস অলিম্পিয়াড প্লাটফ্রমের সভাপতি সবিজ আহমেদ ও ডি এম জাহিদ।

তারা বলেন, শরীয়তপুরের ছেলেমেয়েরা যেন ইন্টারন্যাশনাল ম্যাথমেটিকস অলিম্পিয়াডে পদক নিয়ে আসতে পারে, সেই আশায় কাজ করে যাচ্ছি। সকল গণিতপ্রেমী বন্ধুদেরকে জানাই শুভেচ্ছা। আগষ্ট মাস শোকের মাস। এই শোক যেন কেটে যায় গণিতের মায়ায়।

শেয়ার