Top

আইসিসির জুলাইয়ের সেরা সাকিব

১১ আগস্ট, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
আইসিসির জুলাইয়ের সেরা সাকিব

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) ‘প্লেয়ার অব দ্য মান্থ’ এর জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এই খবর দিয়েছে আইসিসি। সাকিবের সঙ্গে জুলাই মাসের সেরা হওয়ার দৌড়ে ছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।

এই স্বীকৃতি পাওয়ার পর প্রতিক্রিয়ায় সাকিব বলেন এটা তার কাছে বিশেষ কিছু, ‘২০২১ সালে জুলাই মাসের জন্য আমাকে সেরা হিসেবে নির্বাচিত করায় সম্মানিত বোধ করছি। এই মাসে কিছু ভালো পারফরম্যান্স। এই স্বীকৃতি বিশেষ কিছু।’

‘দলের হয়ে খেলতে পারা এবং দলর জয়ে অবদান রাখতে পারায় আমি খুশি। গত কয়েক সপ্তাহে বাংলাদেশের হয়ে সাফল্য আনতে পেরে আমি আনন্দিত।’

জুলাই মাসজুড়ে ক্রিকেটে ব্যস্ত ছিল বাংলাদেশ দল। জিম্বাবুয়ে সফরে তিন সংস্করণেই সিরিজ জেতায় অবদান রাখেন সাকিব। একমাত্র টেস্ট হয়ে ব্যাট হাতে নিরব থাকলেও বোলিংয়ে নেন পাঁচ উইকেট। তবে ওয়ানডেতেই দেখান আসল ঝলক।

দলের বিপদের মধ্যে ৯৬ রানের ইনিংস খেলে দলের সিরিজ জয় নিশ্চিত করেন। সিরিজে বল হাতে নেন সবচেয়ে বেশি ৮ উইকেট। টি-টোয়েন্টি অবশ্য সাদামাটা গেছে। তিন ম্যাচে ৩ উইকেটের পাশাপাশি রান করেছেন ৩৭।

চলতি বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দিয়ে আসছে। আইসিসির ভোটিং একাডেমি ও সমর্থকদের যৌথ ভোটে নির্বাচিত করা হয় সেরা ক্রিকেটার। ভোটেং একাডেমিতে জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকারদের রাখা হয়েছে। তাদের ভোট জমা দেন ই-মেইলে। আর নিবন্ধিত সমর্থকরা আইসিসির ওয়েবসাইটে ভোট দিতে পারেন। সেরা বাছাইয়ে একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় ৯০ ভাগ। বাকি ১০ ভাগ সমর্থকদের।

শেয়ার