Top

হিমাচলে ভূমিধসে নিহত ১৩

১২ আগস্ট, ২০২১ ১০:৫১ পূর্বাহ্ণ
হিমাচলে ভূমিধসে নিহত ১৩

ভারতের হিমাচল প্রদেশের কিন্নার জেলায় ভূমিধসে ১৩ জন নিহত হয়েছেন। এখনো নিখোঁজ রয়েছেন অন্তত ৩০ জন। বুধবার (১১ আগস্ট) বিকেলে কিন্নরের রেকং পিও-শিমলা মহাসড়কে এ ভূমিধসের ঘটনা ঘটে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

এনডিটিভি তথ্য মতে, ভারতে ভূমিধসে একটি সরকারি বাস, একটি ট্রাকসহ বেশ কয়েকটি যানবাহন ধ্বসংস্তূপে চাপা পড়ে। শিমলাগামী বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন। পাহাড় থেকে বোল্ডার এবং পাথরখণ্ড এসে মহাসড়কে যানবাহনের ওপর আছড়ে পড়ে। পরে ঘটনস্থালে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশের (আইটিবিপি) প্রায় ২০০ সদস্যকে উদ্ধার তৎপরতা চালানোর জন্য মোতায়েন করা হয়।

সেসময় আইটিবিপির মুখপাত্র বিবেক পান্ডে বলেন, ‘সারারাত উদ্ধার অভিযান চালানো হতে পারে বলে আমরা আশা করছি। বর্তমানে ওই এলাকা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এছাড়া ঘটনাস্থলে ২৫ থেকে ৩০ জন আটকা পড়েছেন বা মাটিচাপা পড়েছেন। এ পর্যন্ত ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) সদস্যদের মোতায়েন করা হয়েছে বলে জানান রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। তিনি বলেন, আমি পুলিশ এবং স্থানীয় প্রশাসনকে উদ্ধার অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছি। বিস্তারিত তথ্যের জন্য আমরা অপেক্ষা করছি।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের সঙ্গে কথা বলেছেন এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

শেয়ার