Top

বিক্ষোভের মুখে জাস্টিন ট্রুডোর নির্বাচনী সমাবেশ বাতিল

২৮ আগস্ট, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
বিক্ষোভের মুখে জাস্টিন ট্রুডোর নির্বাচনী সমাবেশ বাতিল

ক্ষুব্ধ আন্দোলনের মুখে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো একটি নির্বাচনী সমাবেশ বাতিল করতে বাধ্য হয়েছেন। বোল্টন, অন্টারিওতে সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেওয়ার কথা ছিল তার, কিন্তু নিরাপত্তা উদ্বেগের কারণে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে।খবর বিবিসির।

ট্রুডো সমাবেশে যোগদানের আগেই কয়েক ডজন বিক্ষোভকারী সমাবেশে জড়ো হয় এবং চিৎকার করে অশ্লীল কথাবার্তা বলতে শুরু করেন।

উদারপন্থি এই প্রধানমন্ত্রী এই মাসের শুরুর দিকে আহ্বান করা সাধারণ নির্বাচনের সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার আশা করছেন। কিন্তু সাম্প্রতিক দিনগুলোতে কোভিড -১৯ ভ্যাকসিন এবং সরকারী বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদে তার প্রচারমূলক প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

শুক্রবারের জনসভায়, দুই ঘণ্টা বিলম্বের পর সমাবেশ বাতিল হওয়ার পর তার নির্বাচনী ক্যাম্পেইন বাসটি সরিয়ে দেয় পুলিশ।

ট্রুডো বলেন, “আমাদের সকলেরই একটি কঠিন বছর ছিল। যারা প্রতিবাদ করেছিল, তাদেরও একটি কঠিন বছর ছিল। আমি জানি এবং আমি তাদের রাগ, হতাশা,এমনকি ভয় সম্পর্কে জেনেছি।”

এর আগে শুক্রবার, জনতা নোবেলটন শহরের একটি বেকারিতে প্রধানমন্ত্রীর সফরকে বাধাগ্রস্ত করেছিল। এমন সময় ব্যঙ্গ বা বিদ্রুপ এবং “বিশ্বাসঘাতক ট্রুডো ” লেখা প্লেকার্ড তু্লে ধরে বিক্ষোভকারীরা।

বুধবার, ব্রিটিশ কলম্বিয়া প্রদেশ সফরে, তিনি ভ্যাকসিন-বিরোধী বিক্ষোভকারীদের সাথে দেখা করেছিলেন।তখন তারা চিৎকার করে কোভিড কার্যক্রম প্রত্যাখ্যান করেন।

ট্রুডো ১৫ আগস্ট সাধারণ নির্বাচনের আহ্বান জানান।জরিপে দেখা যায়, তার সংখ্যালঘু উদারপন্থি সরকার সংখ্যাগরিষ্ঠতা লাভ করবে।এবার নির্ধারিত সময়ের দুই বছর আগেই আগামী ২০ সেপ্টেম্বর কানাডিয়ানরা ভোটে অংশগ্রহন করবে।

শেয়ার