Top

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় নয়জনের মৃত্যু

০২ সেপ্টেম্বর, ২০২১ ৮:৪৮ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় নয়জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে বন্যা ও টর্নেডোর আঘাতে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
বিবিসির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। শক্তিশালী ঘূর্ণিঝড় আইডার প্রভাবে ভারি বৃষ্টি ও আকস্মিক বন্যার কারণে কর্তৃপক্ষ জরুরি অবস্থা জারি করেছে।
নিউইয়র্ক সিটিতে অন্তত ৭ জন মারা গেছে।বন্যার পানিতে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় অনেক মানুষ গৃহবন্দী হয়ে পড়েছে। পানির তোড়ে ভেসে যাওয়া একটি গাড়ির ভেতর থেকে একজনের মরদেহ উদ্ধার করেছে উদ্ধারকারী বাহিনী। এদিকে নিউ জার্সিতেও জরুরি অবস্থা জারি করা হয়েছে। ওই অঙ্গরাজ্যে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। লোকজনকে রাস্তা থেকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে নিউইয়র্ক পুলিশ।

আজ বৃহস্পতিবার বিবিসির খবরে বলা হয়েছে, নিউইয়র্কের সেন্ট্রাল পার্ক এলাকায় মাত্র এক ঘণ্টায় ৮ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভারী বৃষ্টিতে নিউইয়র্ক সিটির অধিকাংশ পাতালরেল চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে, পাশাপাশি রাস্তায় জরুরি নয় এমন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। স্থগিত করা হয়েছে নিউইয়র্ক ও নিউ জার্সির সঙ্গে উড়োজাহাজ ও রেলযোগাযোগ।

লুইজিয়ানা অঙ্গরাজ্যে ২৪০ কিলোমিটার বা ১৫০ মাইল বেগে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় আইডা। তারপর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টি ও আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই লোকজনকে নিরাপদে আশ্রয় নিতে বলা হয়।

শেয়ার