Top

আইপিডিসি আমাদের গানে চমক ‘ইস্কুল খুইলাছে রে মাওলা’

১১ সেপ্টেম্বর, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
আইপিডিসি আমাদের গানে চমক ‘ইস্কুল খুইলাছে রে মাওলা’

করোনাকালীন বিরতি শেষে দীর্ঘ ১৮ মাস পর চালু হতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এ উপলক্ষে শিক্ষার্থীদের উৎসাহিত করে তুলতে আরো একটি বিখ্যাত গান পরিবেশন করেছে জনপ্রিয় সংগীতানুষ্ঠান ‘আইপিডিসি আমাদের গান’। এবারের আয়োজনে দেশের জনপ্রিয় ফোক ব্যান্ড ‘জলের গান’-এর বিখ্যাত ‘ইস্কুল খুইলাছে রে মাওলা’ গানটি পরিবেশন করা হয়েছে।

বিখ্যাত গানটির রচয়িতা কবি রমেশ শীল এবং গানটি পরিবেশন করেছে জনপ্রিয় ব্যান্ড জলের গান। করোনাকালীন বন্ধ ছিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে শিক্ষার্থীরা দীর্ঘ একটি সময়ের জন্য তাদের ছাত্রজীবনকে ভীষণভাবে মিস করেছে, যা বলার অপেক্ষা রাখে না। তবে শিগগিরই দেশব্যাপী পুনরায় চালু হতে যাচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং গানের মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ ও মনোবল জোগাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এ প্রয়াস।

উল্লেখ্য, ২০২০ সাল থেকে সম্প্রচারিত হচ্ছে আইপিডিসি আমাদের গান অনুষ্ঠানটি, যার মাধ্যমে দেশের ফোক সংগীত বিশ্বদরবারে পরিচিতি লাভ করছে। এ আয়োজনের মাধ্যমে দেশের জনপ্রিয় কিছু ফোক গান নতুন আঙ্গিকে রেকর্ড করে পরিবেশন করছেন উদীয়মান শিল্পীরা। অনুষ্ঠানটি পরিচালনা করছেন দেশের অন্যতম জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া।

শেয়ার