Top

১৩০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে ওমান

১৭ অক্টোবর, ২০২১ ৬:০৮ অপরাহ্ণ
১৩০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে ওমান

বিশ্বকাপের সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচে ওমানকে ১৩০ রানের টার্গেট দিলো পাপুয়া নিউ গিনি। অধিনায়ক আসাদ ভালার ফিফটিতে ভর করে স্বাগতিক ওমানকে এই রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামা দলটি।

মাসকটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে রোববার (১৭ অক্টোবর) জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের এই আসরের।

এরপর প্রথম রাউন্ডের ও গ্রুপ ‘বি’র উদ্বোধনী ম্যাচে টসে জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক ওমান। পাপুয়া নিউগিনি ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায়। স্কোর বোর্ডে কোনো রান জমা করার আগেই সাজঘরে ফেরেন দুই ওপেনার টনি উরা ও লেগা সিয়াকা। ইনিংসের প্রথম ওভারেই উরাকে আউট করে ওমানকে ব্রেক থ্রু উপহার দেন পেসার বিলাল খান। ঠিক পরের ওভারে পিএনজির অন্য ওপেনার লেগা সিয়াকাকে আউট করেন ওমানের আরেক পেসার খালিমুল্লাহ।

শুরুর ওই বিপর্যয়ের পর অধিনায়ক আসাদ ও চার্লস আমিনির ব্যাটে ঘুরে দাঁড়ায় ওমান। দুজনে মিলে যোগ করেন ৮১ রান। দলকে ৮১ রানে রেখে চার্লস (৩৭) বিদায় নিলেও আসাদ তুলে নেন চলতি আসরের প্রথম ফিফটি। দলকে শতরানের কোটা পার করে বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ৫৬ রান। ইনিংসটি তিনি ৪টি চার ও ৩টি ছক্কায় সাজিয়েছেন।

অধিনায়কের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে পিএনজির প্রতিরোধ। পরের ১৬ রানেই দলটি আরও ৫ উইকেট হারিয়ে ফেলে। এই সময়ে বলার মতো রান আসে কেবল সেসে ভাউয়ের (১৩) ব্যাট থেকে)। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে পিএনজির সংগ্রহ দাঁড়ায় ১২৯ রান।

বল হাতে ওমানের জিশান মাকসুদ ৪ ওভারে মাত্র ২০ রান খরচে নেন ৪ উইকেট। এছাড়া বিলাল খান ও কলিমুল্লাহ নেন ২টি করে উইকেট।

শেয়ার