Top
সর্বশেষ

জম্মু-কাশ্মিরে বাস খাদে পড়ে ১১ জনের মৃত্যু

২৮ অক্টোবর, ২০২১ ৩:৪১ অপরাহ্ণ
জম্মু-কাশ্মিরে বাস খাদে পড়ে ১১ জনের মৃত্যু

ভারতশাসিত জম্মু ও কাশ্মিরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) উপত্যকাটির দোদা জেলায় যাত্রীবাহী একটি মিনিবাস খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দুর্ঘটনাকবলিত যাত্রীবাহী ওই বাসটি কাশ্মিরের থাতরি এলাকা থেকে দোদা শহরে যাচ্ছিল। পথিমধ্যে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে উদ্ধারকারী বাহিনী।

দোদা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছেন, ‘মিনিবাসটি থাতরি থেকে দোদার দিকে যাচ্ছিল। তখনই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। উদ্ধারকাজ চলছে।’
সংবাদমাধ্যমগুলো বলছে, উদ্ধারকারী দল আসার আগেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দেন স্থানীয় বাসিন্দারা। উদ্ধারকারী দল এসে বাসের ভেতর থেকে যাত্রীদের বের করে নিয়ে আসেন। পরে দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সেটি নিশ্চিতভাবে জানা না গেলেও প্রাথমিক তথ্য অনুযায়ী, বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক, এরপরই বাসটি রাস্তার পার্শ্ববর্তী খাদে পড়ে যায়।

এদিকে মর্মান্তিক এই দুর্ঘটনা ও হতাহতের সংবাদে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারে ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে মোদিকে উদ্ধৃত করে লেখা হয়েছে, ‘জম্মু ও কাশ্মিরের দোদায় হওয়া সড়ক দুর্ঘটনায় শোকস্তব্ধ। এই শোকের সময়ে আমি নিহতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে আমি প্রার্থনা করছি আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’

এছাড়া দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে।

শেয়ার