Top

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বন্ড অনুমোদন

১৫ ডিসেম্বর, ২০২০ ৭:০৪ অপরাহ্ণ
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বন্ড অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শেয়াল ব্যাংক লিমিটেডকে (ইউসিবি) ৪০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিজেন্ট-কনভার্টেবল, ফ্লোটিং রেট,পাপেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৩তম নিয়মিত সভায় এই অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির সূত্র মতে,  বন্ডটির কূপন হার ৮% থেকে ১০%।যা সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইলুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক ব্যাংক, সংগঠন, ট্রাষ্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইউনাইটেড কমার্শেয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) কোম্পানির এডিশনাল টায়ার-I ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এই বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ লক্ষ টাকা।

এই বন্ডের ট্রাস্টি এবং লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড কাজ করছে।

শেয়ার