Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এবার মেসি ভোট দিলেন না রোনালদোকে

১৮ ডিসেম্বর, ২০২০ ১১:৪৯ পূর্বাহ্ণ
এবার মেসি ভোট দিলেন না রোনালদোকে

এই মুহূর্তে ফুটবলে বিশ্বসেরা কে? পেলে-ম্যারাডোনার মতো লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যেও সেরার বিতর্কটা অমীমাংসিতই রয়ে গেছে। তবে এই শ্রেষ্ঠত্বের লড়াই যে বর্তমান সময়ের সেরা দুই তারকার মধ্যে ‘মনস্তাত্ত্বিক লড়াই’ও, সেটা বোঝা গেছে বহুবার।

মুখে তারা একে অপরকে ‘শত্রু’ বা প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বীকার না করলেও ভেতরে ভেতরে একটা লড়াই কিন্তু আছেই। কখনও কখনও সেটি প্রকাশ্যে চলে আসে এই দুই মহাতারকার আচরণে। গতবারই যেমন ফিফার ‘দ্য বেস্ট’ ফুটবলার হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বীকে মেসিকে ভোট দেননি রোনালদো। এবার সেটিরই যেন প্রতিশোধ নিলেন মেসি।

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। যাতে বর্ষসেরা ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডটি জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি। তিনি পেয়েছেন সর্বোচ্চ ৫২ ভোটিং পয়েন্ট। নিকট প্রতিদ্বন্দ্বী রোনালদো ৩৮ ভোটিং পয়েন্ট পেয়ে দ্বিতীয় ও ৩৫ ভোটিং পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন মেসি।

ফুটবল সমর্থক, সাংবাদিক, জাতীয় দলের কোচ এবং অধিনায়করা ভোট দিয়েছেন তাদের পছন্দের ফুটবলারদের। মেসি আর্জেন্টিনা এবং রোনালদো পর্তুগাল জাতীয় দলের অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন।

এবার প্রকাশ্যে এলো, কে কাকে ভোট দিয়েছেন আসলে। ফিফা যে তালিকা দিয়েছে তাতে দেখা যাচ্ছে, রোনালদো এবার তার চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে ঠিকই ভোট দিয়েছেন। কিন্তু মেসি দেননি রোনালদোকে।

মেসি তার ভোটে ফিফা ‘দ্য বেস্ট’ হিসেবে বেছে নিয়েছেন সাবেক বার্সা সতীর্থ এবং পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে। নেইমারেরই ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপেকে দ্বিতীয় হিসেবে বাছাই করেছেন মেসি। তিনে তিনি রেখেছেন বর্ষসেরার পুরস্কার জেতা লেভানদোভস্কিকে।

এদিকে রোনালদো তার প্রথম পছন্দ হিসেবেই রাখেন লেভানদোভস্কিকে। দুইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী মেসি এবং তিনে পিএসজির এমবাপেকে বেছে নেন পর্তুগিজ যুবরাজ। অর্থাৎ মেসি-রোনালদো দুজনেরই সেরা তিনে জায়গা পেয়েছেন লেভানদোভস্কি আর এমবাপে।

শেয়ার