Top
সর্বশেষ

পতাকা বিকৃতি: ৯ শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

২০ ডিসেম্বর, ২০২০ ৭:০০ অপরাহ্ণ
পতাকা বিকৃতি: ৯ শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

জাতীয় পতাকা অবমাননা করে বিকৃত করে প্রদর্শনের ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ ৯ শিক্ষকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২০ ডিসেম্বর) বিকেলে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শওকত আলী তাজহাট থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পরিদর্শক নাজমুল কাদির।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইজার আলী বলেন, ‘পতাকা অবমাননার ঘটনায় তদন্ত করার জন্য আদালত থেকে মৌখিকভাবে নির্দেশ পেয়েছি। আদালতের থেকে তদন্ত সংক্রান্ত কাগজ হাতে পেলেই তদন্ত শুরু করবো।’

পতাকা বিকৃত করায় অভিযুক্ত শিক্ষকরা হলেন- বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, বাংলা বিভাগের প্রধান ও কেন্দ্রীয় লাইব্রেরির পরিচালক প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, একই হলের সহকারী প্রভোস্ট ও রসায়ন বিভাগের প্রভাষক শারাফাত কাইয়ুম, শহীদ মুখতার ইলাহি হলের সহকারি প্রভোস্ট ও ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসাইন, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও মাসুদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক রামপ্রসাদ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. রহমতউল্লাহ।

এর আগে, সকালে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে ৯ শিক্ষকের জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ ও বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধনে বক্তারা জাতীয় অবমাননাকারী শিক্ষকদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শেয়ার