Top
সর্বশেষ

চাঁদপুরে ২০০ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান

২৩ ডিসেম্বর, ২০২০ ৪:৫৮ অপরাহ্ণ
চাঁদপুরে ২০০ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে ২০০জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা পরিষদ এই সম্মাননার আয়োজন করে। এতে মুক্তিযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীরবিক্রম, বীরপ্রতীক এবং স্বাধীনতা পদকপ্রাপ্তসহ এমন ২০০জন বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট, উত্তরীয় এবং নগদ অর্থ দিয়ে সম্মানিত করা হয়।

চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতি এবং জেলা পরিষদ চেয়ারম্যান হাজী ওচমান গনি পাটোয়ারীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র নাসির উদ্দীন আহমেদ। প্রধান বক্তা ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী।

সম্মাননায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন, আব্দুস সালাম বীরবিক্রম, শাহজাহান কবির বীরপ্রতীক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, প্রয়াত মুক্তিযোদ্ধা সালাহউদ্দিন আহমেদের বীরবিক্রমের সহধর্মিনী সালমা আহমেদ, মুক্তিযোদ্ধা হানিফ পাটোয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মিয়া মোহাম্মদ জাহাঙ্গীর, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, আমাদের স্বাধীনতা এবং বঙ্গবন্ধু এক ও অভিন্ন স্বত্বা। আজ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতা করে তারা ৭১ সালেও আমাদের মুক্তিযুদ্ধের চরম বিরোধিতা করেছে। সদ্য গজিয়ে ওঠা এমন প্রতিক্রিয়াশীল চক্রকে এখনই প্রতিহত করতে হবে। এতে বীর মুক্তিযোদ্ধারা, চাঁদপুরের গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কগুলো তাদের নামে নামকরণের দাবি জানান।

অনুষ্ঠান শুরুর আগে বীর মুক্তিযোদ্ধারা জেলা পরিষদ চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

শেয়ার