Top
সর্বশেষ

কেন্দুয়া পৌর নির্বাচনে প্রতিপক্ষকে ঘায়েল করতে তৈরি দেশীয় অস্র জব্দ; আটক ২

২৭ ডিসেম্বর, ২০২০ ৭:০৯ অপরাহ্ণ
কেন্দুয়া পৌর নির্বাচনে প্রতিপক্ষকে ঘায়েল করতে তৈরি দেশীয় অস্র জব্দ; আটক ২

নেত্রকোণা’র কেন্দুয়ায় পৌর নির্বাচনে প্রতিপক্ষকে ঘায়েল করতে তৈরী করা  অর্ধশত  দেশীয় অস্ত্র বল্লম জব্দ করেছে পুলিশ।

এ সময় পুলিশ  ঘটনাস্থল থেকে অস্ত্র তৈরীর কারিগরসহ দুইজনকে আটক করেছে ।

আটকেরা হচ্ছেন,  চিথোলিয়া গ্রামের মৃত সদর আলীর ছেলে আলাল উদ্দিন (৬০) ও একই গ্রামের মন্তু মিয়ার ছেলে মারুফ হাসান (২৭)।

গতকাল শনিবার রাতে  উপজেলার চিরাং ইউনিয়নের  চিথোলিয়া গ্রাম থেকে অস্ত্র জব্দ ও  তাদের আটক করা হয়।

কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ জানান, চিথোলিয়া গ্রামের কামার আলাল উদ্দিনকে একই গ্রামের মারুফ হাসান ও কেন্দুয়া পৌর শহরের চন্দগাতি এলাকার ৯ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল কাইয়ুম ভুইয়ার ভাই মুনসুর ভুইয়া দেশীয় অস্ত্র তৈরীর জন্যে বলেন। তাদের কথামত দরদাম সাব্যস্ত করে আলাল উদ্দিন ৫০টি প্রাণঘাতী দেশীয়  অস্র বল্লম তৈরী করেন। এই বল্লমগুলো রাতে সরবরাহ করা হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে আলাল উদ্দিনের বাড়িতে অভিযান চালানো হয়। এসময়  মুনসুর পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। ঘটনাস্থল থেকে আলাল উদ্দিন ও  মারুফ হাসানকে আটকের পাশাপাশি সেখানে তল্লাশি চালিয়ে ৫০টি বল্লম জব্দ করে।

এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে কেন্দুয়া থানায়  অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে এবং আটককৃতদের এই মামলায় গ্রেপ্তার দেখায়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওসি কাজি শাহনেওয়াজ  জানান, ১৬ জানুযারি দ্বিতীয় ধাপে কেন্দুয়া পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে প্রতিপক্ষকে ঘায়েল করতেই দেশীয় অস্ত্র তৈরী করে প্রতিপক্ষকে ঘায়েল করার উদ্দেশ্যে  মওজুদ করছিল মুনসুর।

আজ রবিবার গ্রেপ্তার দুইজনকে নেত্রকোণায় আদালতে সোপর্দ করা হবে এবং পালিয়ে যাওয়া মুনসুরকে গ্রেপ্তারে অভিযানে নেমেছে বলে তিনি পুলিশ জানান।

শেয়ার