Top
সর্বশেষ

পুলিশে ডোপ টেস্ট চলবে: আইজিপি

২৭ ডিসেম্বর, ২০২০ ৭:০৭ অপরাহ্ণ
পুলিশে ডোপ টেস্ট চলবে: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আমরা পুলিশের ডোপ টেস্ট শুরু করেছি। এটা অব্যাহত থাকবে। পুলিশে কোন মাদকসেবী ও গ্রহণকারী থাকবে না। পুলিশকে পরিচ্ছন্ন করতে চাই। পুলিশ বাহিনী মাদকমুক্ত না হওয়া পর্যন্ত ডোপ টেস্ট অভিযান অব্যাহত থাকবে।

রোববার দুপুরে রাজশাহী নগর পুলিশ সদর দপ্তরে অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টারসহ কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, অপরাধী চিহ্নিতকরণ, অপরাধ দমন ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টার চালু করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে সিসি ক্যামেরার মাধ্যমে এই কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। এছাড়া কিশোর অপরাধ নিয়ন্ত্রণ করতে ৪০০ কিশোরের বিস্তারিত তথ্য ডিজিটাল ডাটাবেজে রাখা হয়েছে। তাদের ঠিকানা, চলাচলের রাস্তা, ছবি ও মোবাইল নম্বর রাখা হয়েছে। তাদের প্রতিদিনের কার্যক্রম মনিটরিং করা হচ্ছে।

তিনি আরো জানান, হ্যালো আরএমপি অ্যাপের মাধ্যমে তথ্য প্রদান ও অনলাইনে অভিযোগ করার ব্যবস্থা রাখা হয়েছে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার