Top
সর্বশেষ

খুলনার চালনা পৌরসভায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর

২৮ ডিসেম্বর, ২০২০ ৩:২৭ অপরাহ্ণ
খুলনার চালনা পৌরসভায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর
খুলনা প্রতিনিধি :

চালনা পৌরসভা নির্বাচনে জোরপূর্বক নৌকা প্রতীকে ভোট প্রদানে বাধ্য করার অভিযোগে বিএনপি প্রার্থী মো. আবুল খয়ের খাঁন নির্বাচন বর্জন করেছেন। সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৫৫ মিনিটে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জন করা হয়েছে।

চলনা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকর লোকজন জোরপূর্বক ভোট প্রদানে বাধ্য করা এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে বিএনপির প্রার্থীর পক্ষে দলের নির্বাচনী প্রধান এজেন্ট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান খান সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি অভিযোগ করে বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা কেন্দ্রে ত্রাস সৃষ্টি করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করছে। ভোটারদের প্রথম ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার পরে কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে এবং বাকি কাজ আওয়ামী লীগ দলীয় লোকজন সেরে নিচ্ছে।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সনত কুমার বিশ্বাস, বিএনপি’র মো. আবুল খয়ের খাঁন এবং স্বতন্ত্র অচিন্ত্য কুমার মণ্ডল ও গৌতম কুমার রায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার বেলা ১১টার দিকে চালনা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের শিশু কানন প্রি-ক্যাডেট স্কুলকেন্দ্রে ভোট চলাকালে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে চালনা এমএম কলেজ কেন্দ্রে ওই দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে অপর একটি হাতাহাতির ঘটনা ঘটে।

শেয়ার