Top

চবিতে অঙ্গনের ৩১তম বর্ষপূর্তি উৎসব

০১ এপ্রিল, ২০২২ ১০:১৮ পূর্বাহ্ণ
চবিতে অঙ্গনের ৩১তম বর্ষপূর্তি উৎসব
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন’র ৩১-৩২তম বর্ষপূর্তি উৎসব উদযাপিত হয়েছে।বৃহস্পতিবার ( ৩১ মার্চ ) বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় দিনব্যাপি এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অঙ্গনের সভাপতি প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চবি লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. হোসাইন কবির, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী, অঙ্গনের অন্যতম প্রতিষ্ঠাকালীন সদস্য চিত্রশিল্পী কানাইলাল মজুমদার ও অঙ্গনের সাধারণ সম্পাদক বিষ্ণু প্রসাদ বর্মণ।

উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, ‘অঙ্গন’ চবি ক্যাম্পাসের অন্যতম একটি ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন। শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে অঙ্গনের সদস্যবৃন্দ তাদের অনবদ্য সাংস্কৃতিক কার্যক্রম যেভাবে নিয়মিত অব্যাহত রেখে চলেছে তা অত্যন্ত প্রশংসনীয়।

অঙ্গনের সহ-সভাপতি গার্গী চক্রবর্তী মুমুর সঞ্চালনায় অনুষ্ঠানে চবির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, অঙ্গনের সদস্যবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে অঙ্গনের সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক ‘বৈশাখী’

শেয়ার