Top

সাতক্ষীরার শ্যামনগরে এক হৃদপিণ্ডে দুই শিশুর জন্ম

১৫ মে, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ
সাতক্ষীরার শ্যামনগরে এক হৃদপিণ্ডে দুই শিশুর জন্ম
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা সদরে অবস্থিত ‘এম আরএ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে’ একটি হৃদপিন্ড নিয়ে যমজ দুই কন্যা শিশুর জন্ম হয়েছে। শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে এক হৃদপিন্ডের যমজ কন্যার সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে বায়োকেমিস্ট প্রভাষক ডাঃ মোঃ আনিছুর রহমান ও ডাঃ ফাতিমা ইদ্রিস ইভা। অপারেশনের পরে যমজ বাচ্চা দুটি হলেও তাদের হৃদপিন্ড একটি। শ্যামনগর এমআরএ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক সোলাইমান হোসেন জানান, গরিব পরিবারের রোগী উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের দেউলিয়া গ্রামের ফজর আলীর স্ত্রী তহুরা এই টুইন বেবির জন্ম দেন।

পরিবারের পক্ষ থেকে ফজর আলী জানান, ডাক্তাররা আমাদেরকে উন্নত চিকিৎসার জন্য মেডিকেল কলেজে নিতে বলছিল, অর্থাভাবে আমি দুর্বল হওয়ায় বাইরে নিতে পারিনি।

এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে বায়োকেমিস্ট প্রভাষক ডাঃ মোঃ আনিছুর রহমান জানান, গরীব রোগীরা অর্থাভাবে জেলা সদরে এসে অপারেশন না করাতে চাইলে তাদের তো আর জোর করে আনা যায়না। তবে অপারেশনটি খুব সতর্কতার সাথে করতে হয়েছে। বেশ সময় লেগেছে। বর্তমানে প্রসূতি ও যমজ কন্যারা সুস্থ্য আছে।

শেয়ার