Top

আইনজীবীর ওপর ক্ষুব্ধ ট্রাম্প, পরিশোধ করবেন না পাওনা টাকা

১৫ জানুয়ারি, ২০২১ ১২:৩০ অপরাহ্ণ
আইনজীবীর ওপর ক্ষুব্ধ ট্রাম্প, পরিশোধ করবেন না পাওনা টাকা

আমেরিকার সংসদের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসন করার পর অনেকটা ‘নিঃসঙ্গ’ সময় কাটছে তার। এমন পরিস্থিতিতে তার আইনজীবী রুডি জুলিয়ানির ওপর কোনো কারণে ক্ষোভে আছেন ট্রাম্প।

নির্বাচনে পরাজয়ের পর নানা কাণ্ডে গণ্ডগোল বাধানো ট্রাম্পের আইনি জটিলতা মোকাবিলায় বিশ্বস্ত নাম হয়ে ওঠে রুডি। সব ধরনের মামলায় মূল কারিগর হয়ে ওঠেন তিনি। তবে শেষ মুহূর্তে এসে তালগোল পাকিয়ে যায়। ক্যাপিটল ভবনে সহিংসতা, এরপর অভিশংসনের পথে এগোয় ট্রাম্পের ভাগ্য।

সিএনএন বলছে, ক্যাপিটলে সহিংসতা আর অভিশংসনের পর দাপুটে আইনজীবী ও নিউইয়র্কের সাবেক মেয়র রুডির ওপর ক্ষুব্ধ হয়েছেন ট্রাম্প। তার পাওনা অর্থ পরিশোধ না করতেও নির্দেশনা দেওয়া হয়েছে। কার্যালয়ে রুডির ফোন আসলেও তা রিসিভ করা হচ্ছে না। কর্মীদের দেওয়া নির্দেশনার প্রতি প্রেসিডেন্ট ‘সিরিয়াস’ কিনা তা নিয়ে অবশ্য সংশয় প্রকাশ করেছেন তার ঘনিষ্ঠজনরা।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, আইনগত সেবার জন্য রুডি জুলিয়ানি দিনে ২০ হাজার ডলার নিচ্ছেন বলে যখনই খবর পান ট্রাম্প, তখনই তিনি খেপে যান। অথচ এমন আইনগত ফি দেওয়ার কথা নাকি লিখিত চুক্তিতেও আছে।

ট্রাম্পের প্রচারণা বিষয়ক জ্যেষ্ঠ উপদেষ্টা জেসন মিলার আইনজীবী রুডিকে পাওনা না দেওয়ার নির্দেশনার ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, প্রেসিডেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। প্রেসিডেন্ট বলেছেন, ‘দেশের সেবায় নিযুক্ত রুডি একজন দেশপ্রেমিক ও মহান ব্যক্তি। মেয়র রুডিকে আমরা সবাই ভালোবাসি।’

শেয়ার