Top

 পটুয়াখালী-বরগুনা রুটে বাস চলাচল বন্ধ

২৫ মে, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ
 পটুয়াখালী-বরগুনা রুটে বাস চলাচল বন্ধ
মোঃ রাসেল, বরগুনা :
পটুয়াখালী ও বরগুনা এই দুই জেলার মালিক সমিতির দ্বন্দে বাস চলাচল বন্ধ বরগুনা-পটুয়াখালী রুটে। আজ বুধবার (২৫ মে) সকাল থেকে -কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী- তালতলী রুটে সকল বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পরেছে এই রুটে চলাচলকারী হাজারও যাত্রী।
বরগুনা জেলা বাস মালিক সমিতি  জানা যায়, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির মধ্যে বাস চলাচল নিয়ে দীর্ঘ দিন ধরে দ্বন্দ চলে আসছিল। এ নিয়ে ২০২১ সালে ঢাকায় বাসমালিক সমন্বয় পরিষদের এক সভায় দুই জেলার বাস মালিক সমিতির মধ্যে একটি সমঝোতা করেন। সমঝোতা অনুযায়ী  বরিশাল – কুয়াকাটা – পটুয়াখালী -আমতলী-তালতলী রুটে আনুপাতিক হারে দুই জেলার বাস মালিক সমিতি বাস  পরিচালনা করবেন। বরগুনা বাস মালিক সমিতি  অভিযোগ করেন এপর্যন্ত ঠিকভাবে বাস চলাচল করলেও  গত ১৮ মে থেকে উল্লেখিত রুটে বাস চলাচলে বাধা দেয় পটুয়াখালী বাস মালিক সমিতি। তারা বরগুনা বাস মালিক সমিতির সকল বাস পটুয়াখালী বাসস্টান্ডে আটকে রাখার অভিযোগ করেন।
এই দ্বন্দের জের ধরে বুধবার (২৫ মে) সকাল থেকে বরগুনা বাস মালিক সমিতির লোকজন এবং শ্রমিকরা বুধবার সকাল থেকে বরিশাল – পটুয়াখালী – কুয়াকাটা – তালতলী রুটে চলাচলকারী পটুয়াখালী বাস মালিক সমিতির সকল বাস আমতলী হাসপাতাল সড়কের সামনে আটকে রেখে  চলাচল বন্ধ করে দেন। এতে ভোগান্তিতে পড়েছে এই রুটে চলাচলকারী হাজার হাজার যাত্রীরা। নিরুপায় হয়ে বাস যাত্রীরা অটো রিকসাসহ বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্যে যাচ্ছে।
পটুয়াখালীগামী কলেজ শিক্ষার্থী কামরুল আহম্মেদ বলেন, আমি পটুয়াখালী সরকারী কলেজে অধ্যয়ন করি কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় রিজার্ভ করে অটোরিকশা ভাড়া নিয়ে তারপর পটুয়াখালী যেতে হচ্ছে৷ এতে অতিরিক্ত টাকা ও সময় খরচ হচ্ছে।
আরেক যাত্রী শফিক  বলেন, আমি পটুয়াখালীর একটি শোরুমে চাকরি করি। ছুটি নিয়ে বরগুনা এসেছিলাম। এখন বাস চলাচল বন্ধ থাকায় তিনগুণ বেশি ভাড়া দিয়ে মোটরসাইকেলে যেতে হচ্ছে।
বরগুনা জেলা বাস মালিক সমিতির  সভাপতি গোলাম মোস্তফা কিসলু বলেন, পটুয়াখালী জেলা বাস মালিক সমিতি আমাদের সাথে জোড়াজুড়ি করে বাস চলাচলে সমস্যা তৈরী করছেন। এক সপ্তাহ ধরে তারা আমাদের সকল বাস আটকে রেখে হয়রানি করছে। আমাদের বাস পটুয়াখালী গেলে তা আটকে দিচ্ছে।
পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা জানান, বরগুনা বাসমালিক সমিতি পটুয়াখালী – আমতলী -তালতলী রুটে নির্ধারিত সংখ্যার চেয়ে বেশি পরিমান বাস নামিয়ে সড়কে পরিচালনা করছেন। আমরা তাদের বাস আটকাইনি। উল্টো তারা আমাদের সকল বাস আটকিয়ে রেখেছেন।
এবিষয়ে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমিতির মধ্যে দ্বন্দ রয়েছে। এ কারনে বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রীদের দুর্ভোগ নিরসনে পটুয়াখালী জেলা এবং বরগুনা জেলা বাস মালিক সমিতির সাথে আলোচনা করে বাস চলাচলের উদ্যোগ নেওয়া হবে।
শেয়ার