Top

ভাতিজাকে বাঁচাতে এসে প্রাণ দিলেন বিজয়ী কাউন্সিলর

১৭ জানুয়ারি, ২০২১ ১২:০৭ অপরাহ্ণ
ভাতিজাকে বাঁচাতে এসে প্রাণ দিলেন বিজয়ী কাউন্সিলর

দেশে চলমান ২য় ধাপের পৌর নির্বাচন শেষ হয়েছে গতকাল। সিরাজগঞ্জে একটি কেন্দ্রে বিশৃংখলার সংবাদ পেয়ে পোলিং এজেন্ট ভাতিজাকে বাঁচাতে এসে প্রাণ দিলেন নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খান।

জানা যায়, সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ডালিম প্রতীক নিয়ে নিবার্চন করে দলমত নির্বিশেষে সবার ভোটে পেয়ে ৮৫ ভোটের ব্যবধানে জয়লাভ করেন তরিকুল। নির্বাচনে বিজয়ের কিছুক্ষণ পর সিরাজগঞ্জে প্রতিপক্ষের সমর্থকদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন তিনি।

নিহত তরিকুল শহরের নতুন ভাঙাবাড়ি মহল্লার সাবেক কমিশনার মরহুম আব্দুল কুদ্দুস খানের ছেলে। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত তারিকুলকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়। ঘটনার পর থেকে শহরজুড়ে আতঙ্ক এবং সুনসান নীরবতা বিরাজ করছে।

কেন্দ্রে থাকা পোলিং এজেন্ট, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক ভাতিজা জোবায়ের রহমান বলেন, শহীদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করছিলাম এসময় প্রতিপক্ষের লোকজন কয়েকবার কেন্দ্রে হামলা করে । কেন্দ্রে থেকে বের হলে আমাকে মেরে ফেলার হুমকি দেয় ।

এ সংবাদ পেয়ে বিজয়ী কাউন্সিলর আমাকে বাঁচাতে ছুটে আসেন। পথে প্রতিপক্ষের লোকজনের উপর্যুপুরি ছুরিকাঘাতে তিনি আহত হন। হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান।

হত্যার বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, শনিবার অনুষ্ঠিত নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (ডালিম প্রতীক) বেসরকারিভাবে বিজয় হয়েছেন। এ সংবাদে তার সমর্থকরা সন্ধ্যায় ওই মহল্লায় একটি মিছিল বের করেন। এ সময় পরাজিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা ওই মিছিলে হামলা চালায়।

এতে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায় এবং তরিকুলকে উপর্যুপুরি ছুরিকাঘাত করা হয়। আশঙ্কাজনক অবস্থা্য় তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার