Top

পীরগঞ্জে কবর থেকে ৮ টি কঙ্কাল চুরি হয়েছে

০৫ আগস্ট, ২০২২ ৩:১৪ অপরাহ্ণ
পীরগঞ্জে কবর থেকে ৮ টি কঙ্কাল চুরি হয়েছে
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের পীরডাঙ্গী গোরস্থানের কবর থেকে কঙ্কাল চুরির সত্যতা পেয়েছে পুলিশ। আদালতের নির্দেশে ৪ আগষ্ট দুপুরে ম্যাজিস্ট্রেট ও চিকিৎসকের উপস্থিতিতে কবর খুড়ে কঙ্কাল চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন থানা পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, পীরডাঙ্গী গোরস্থানের পুরাতন কবর থেকে কঙ্কাল চুরির ঘটনা তদন্ত করতে আদালতের নির্দেশে দুপুরে প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহাগ, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. কৃষ্ণ চন্দ্র রায়ের উপস্থিতিতে ১৭টি কবর খুড়ে ৮টি কবরের কঙ্কাল বা হাড় হাড্ডি পাওয়া যায়নি। ৮টি কবরে কঙ্কাল বা হাড় হাড্ডি পাওয়া যায়। একটিতে আংশিক হাড় হাড্ডি ছিল। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ৮টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। প্রসঙ্গত, ২৯ জুলাই রাতে এই গোরস্থানের ২১টি পুরাতন কবর থেকে ২১ টি কঙ্কাল চুরির অভিযোগ এনে অজ্ঞাতনামা দুস্কৃতকারীদের বিরুদ্ধে শেখ সমশের আলী নামে এক ব্যক্তি থানায় মামলা করেন।

কঙ্কাল চুরির বিষয়টির তথ্য উপাত্ত সংগ্রহ করতে কবর খুড়ে অনুসন্ধানের জন্য আদালতের নির্দেশনা চায় পুলিশ। পরে আদালতের নির্দেশে কবর খুড়া হয়।

শেয়ার