Top

ঠাকুরগাঁওয়ে বিএনপির সমাবেশে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

২৫ আগস্ট, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে বিএনপির সমাবেশে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির আয়োজিত বিক্ষোভ সমাবেশে আওয়ামীলীগের হামলার প্রতিবাদে জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৫ আগস্ট বৃহস্পতিবার দুপুরে শহরের বিএনপি কার্যালয়ে জেলা বিএনপি’র আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান জানান, বুধবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সার, জ্বালানী তেল, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ চলাকালীন সন্ধ্যা ৬টায় লাঠিসোটা, রড, পাইপ ও ধারালো অস্ত্র হাতে অতর্কিত হামলা চালায় আওয়ামীলীগ কর্মীরা।

হামলায় বিএনপি কর্মী উজ্জ্বল, সোহেল, শফিকুল, সাদ্দাম, নাসিম হোসেন, কাইয়ুম, মকবুল, আমিরুল, মাসুদ, আল মামুনসহ প্রায় ৫০ জন নেতাকর্মী আহত হয়। এ সময় প্রায় ২ ঘণ্টা যাবত উপজেলা বিএনপি কার্যালয়ে ড্যাবের কেন্দ্রীয় মহাসচিব ডা. আব্দুস সালাম, কেন্দ্রীয় বিএনপির সদস্য জেড মর্তুজা চৌধুরী তুলা ও জেলা বিএনপি নেতাদের অবরুদ্ধ করে রাখা হয়। পরবর্তিতে রাতভর তারা বিএনপির নেতা-কর্মীদের দোকানপাটে হামলা, অগ্নিসংযোগ, লুটপাট ও দুটি মোটরসাইকেল ভাংচুর করে । আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সুষ্ঠু তদন্তপুর্বক অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, জেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সহ-সভাপতি পয়গাম
আলী, সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী, ওবায়দুল্লাহ মাসুদ, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, রুহিয়া থানা
বিএনপির আহবায়ক আনসারুল হক, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর করিম, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. সৈয়দ আলম, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান ও জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার