Top

সিনেমা হলে শতভাগ দর্শক প্রবেশের অনুমতি দিলো ভারত

৩১ জানুয়ারি, ২০২১ ৮:১৫ অপরাহ্ণ
সিনেমা হলে শতভাগ দর্শক প্রবেশের অনুমতি দিলো ভারত
বিনোদন ডেস্ক :

শতভাগ দর্শক নিয়ে ভারতের প্রেক্ষাগৃহগুলো চালানোর অনুমতি দিয়েছে ভারত। ফলে কোনো আসন খালি না রেখে দেশটির প্রেক্ষাগৃহগুলো এখন থেকে টিকিট বিক্রি করতে পারবে।

রোববার (৩১ জানুয়ারি) ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, সোমবার (১ ফেব্রুয়ারি) থেকে করোনা ভাইরাসের প্রতিরোধমূলক সকল স্বাস্থ্যবিধি মেনে ভারতের প্রেক্ষাগৃহগুলো শতভাগ দর্শক আসন ভর্তি করে সিনেমা প্রদর্শন করতে পারবে। তবে কঠোরভাবে মানতে হবে করোনা নির্দেশনা।

প্রেক্ষাগৃহে ভিড় এড়াতে ও শারীরিক যোগাযোগ কমাতে টিকিটের ডিজিটাল বুকিং ও নির্দিষ্ট সময়ের দূরত্বে শো পরিচালনার-পরামর্শ দিয়ে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি)-এর একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রোডিউসার গিল্ড অব ইন্ডিয়া, মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (এমএআই), থিয়েটারস ওনারস এবং ফিল্ম এক্সিবিউটরসের পক্ষ থেকে ভারত সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে।

গত বছর করোনা ভাইরাস ভারতজুড়ে ছড়িয়ে পড়লে দেশটির সকল প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা করা হয়। এরপর অক্টোবর মাসে দর্শক আসন সংখ্যা কমিয়ে প্রেক্ষাগৃহ চালুর অনুমতি দেয় দেশটির সরকার। এখন শতভাগ দর্শক পূর্ণ করে সিনেমা প্রদর্শনের অনুমতি দেওয়া হলো।

শেয়ার