Top
সর্বশেষ

প্রতারণার অভিযোগে সুহৃদ ইন্ডাস্ট্রিজের সব পরিচালকের শেয়ার জব্দ

২২ জুলাই, ২০২০ ১১:১৮ পূর্বাহ্ণ
প্রতারণার অভিযোগে সুহৃদ ইন্ডাস্ট্রিজের সব পরিচালকের শেয়ার জব্দ

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের না দেওয়ার অভিযোগে পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজের সব পরিচালকের শেয়ার ফ্রিজ বা জব্দ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

একইসঙ্গে কোম্পানিটির আর্থিক প্রতিবেদন পুনরায় বিশেষ নিরীক্ষা করা এবং লভ্যাংশ না দেওয়ার কারণ অনুসন্ধান সাপেক্ষে প্রতিবেদন জমা দিতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

বিএসইসি সূত্রে জানা গেছে, সুহৃদ ইন্ডাস্ট্রিজ ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করে। ঘোষিত লভ্যাংশ ২০১৯ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ার হোল্ডারদের দ্বারা অনুমোদিত হয়। এছাড়া চলতি বছরের ২৯ জানুয়ারি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদান করা হয়েছে বলে ডিএসইকে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। কিন্তু অনেক বিনিয়োগকারী অভিযোগ জানিয়েছে, তারা সুহৃদ ইন্ডাষ্ট্রিজের লভ্যাংশ পায়নি।

তাই ওই অভিযোগ খতিয়ে দেখতে বিএসইসি কোম্পানিটির সব পরিচালকের শেয়ার ফ্রিজ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির আর্থিক প্রতিবেদন পুনরায় বিশেষ নিরীক্ষা করাসহ আগামী ৭ দিনের মধ্যে কোম্পানিটির সার্বিক কার্যক্রম পরিদর্শন সাপেক্ষে বিএসইসিতে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ডিএসইকে নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও নতুন দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র রেজাউল করিম রাইজিংবিডিকে বলেন, সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণার অভিযোগ এসেছে। ওই অভিযোগ খতিয়ে দেখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বিএসইসি।

শেয়ার