Top

আ’লীগের মতো বৃহৎ শক্তিকে ফুঁ দিয়ে নাড়ানো যাবে না : ভূমিমন্ত্রী

১২ ডিসেম্বর, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ
আ’লীগের মতো বৃহৎ শক্তিকে ফুঁ দিয়ে নাড়ানো যাবে না : ভূমিমন্ত্রী
চট্টগ্রাম প্রতিনিধি :

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে বিএনপি আন্দোলনের নামে যা করছে, তা ‘ফুঁ’ বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। আওয়ামী লীগের মতো বৃহৎ শক্তিকে এই ফুঁ দিয়ে নাড়ানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাবেদ বলেন, চট্টলার মাটি আওয়ামী লীগের ঘাঁটি। আমি অবাক বিস্ময়ে বলছি, বিএনপি-জামাতের আন্দোলন-সংগ্রামের কথা। ১০ ডিসেম্বর নিয়ে অনেক ভাওতাবাজি করেছে বিএনপি। তারেক রহমান আসবেন। সে জনসভার মাধ্যমে আওয়ামী লীগকে পদত্যাগ করাবেন। উল্টো তারা ৭ জন পদত্যাগ করেছেন। সাড়ে তিনশো এমপির মধ্যে ৭ জনের পদত্যাগ, সেখানে ৫ জনের পদত্যাগ গৃহীত হয়েছে। যাই হোক, ৭ জন পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগ করে তারা কী প্রমাণ করতে চায়!

তিনি বলেন, সময় এসেছে। সামনে জাতীয় নির্বাচন। বিএনপি স্বাধীনতার শক্তিকে পরাজিত করতে মরিয়া হয়ে উঠেছে। এ বিরোধী চক্রকে যে-কোনো কিছুর বিনিময়ে প্রতিহত করবো।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, হুইপ সামশুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, ড. আবু রেজা মো. নেজামুদ্দিন নদভী এমপি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতির মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম প্রমুখ।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ। এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শেয়ার