Top

৮ বছর পর আসছে ‘দূরবীন’ ব্যান্ডের নতুন গান

১১ ফেব্রুয়ারি, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ
৮ বছর পর আসছে ‘দূরবীন’ ব্যান্ডের নতুন গান
বিনোদন ডেস্ক :

দেড় দশক আগে ‘এক জীবন’ খ্যাত গায়ক সৈয়দ শহীদ তার কয়েকজন বন্ধুকে নিয়ে গানের দল ‘দূরবীন’ গঠন করেন। তাদের মধ্যে কয়েকজন সদস্য অন্য পেশায় ব্যস্ত হয়ে পড়েন। সৈয়দ শহীদ ও আইয়ুব শাহরিয়ার পুরোটা সময় এই গানের দলকে আগলে রেখেছেন।

আরেফিন রুমি দলটি ছাড়ার সময় বেরিয়ে যান দলের জনপ্রিয় গায়ক কাজী শুভ। বেশ কয়েক বছর একক ক্যারিয়ারে সময় দিয়েছেন। তারপর আবারও দূরবীনে ফিরে আসেন ২০১৯ সালে।

সেই থেকে দলটি নতুন গানের জন্য প্রস্তুতি নিয়েছে। করোনাকালীন প্রতিবন্ধকতা কাটিয়ে অবশেষে নতুন গান নিয়ে আসতে চলেছেন এ দলের সদস্যরা।

গানের শিরোনাম ‘পিরিতে শান্তি মিলে না’। বাউল সম্রাট শাহ আব্দুল করিমের লেখা ও সুরে এই গানে সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মাদ। গানটি ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হবে ভিডিও আকারে। এ ভিডিওটি তৈরি করেছেন বিকাশ সাহা।

নতুন করে দূরবীনের গানে ফেরা প্রসঙ্গে দলটির অন্যতম সদস্য ও ভোকালিস্ট কাজী শুভ বলেন, ‘দীর্ঘ ৮ বছর পর আমরা একসঙ্গে হলাম। আমি, শহীদ ভাই ও আইয়ুব শাহরিয়ার। আবারও দূরবীনের জন্য নতুন গান করলাম। দারুন অভিজ্ঞতা। আশা করছি এই গান ছুঁয়ে যাবে শ্রোতাদের মন।’

এদিকে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ‘পিরিতে শান্তি মিলে না’ গানটি এ গানের গীতিকার ও সুরকার শাহ আব্দুল করিমকে উৎসর্গ করা হয়েছে।

আসছে ভালোবাসা দিবস উপলক্ষে গানটির ভিডিও প্রকাশ হবে ‘Band MusicExpress’ নামের ইউটিউব চ্যানেলে।

শেয়ার