Top

মেটা চ্যানেল ফিচার যুক্ত করছে ইনস্টাগ্রামে

১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:০২ পূর্বাহ্ণ
মেটা চ্যানেল ফিচার যুক্ত করছে ইনস্টাগ্রামে
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

প্রযুক্তি খাতে অধিগ্রহণ চর্চার পাশাপাশি ফিচার কপি করার বিষয়ও বেশ প্রচলিত। এর অংশ হিসেবে টেলিগ্রামের চ্যানেল ফিচারের মতো ব্রডকাস্ট চ্যানেলস ফিচার দেখিয়েছেন মার্ক জাকারবার্গ। মেটা মালিকানাধীন ইনস্টাগ্রামে ওয়ান ওয়ে মেসেজিং সুবিধা চালুর জন্য এ ফিচারটি যুক্ত করা হচ্ছে।

বর্তমানে নির্ধারিতসংখ্যক নির্মাতাদের নিয়ে ফিচারটি পরীক্ষা চালানো হচ্ছে। ইনস্টাগ্রামের পর ফেসবুক ও মেসেঞ্জারেও ফিচারটি আনা হবে বলে সূত্রে জানা গেছে। ব্রডকাস্ট চ্যানেল টেলিগ্রামের চ্যানেল ফিচারের মতো অনুসরণকারীদের ইনবক্সে স্ট্রিম আপডেট দেয়ার সুবিধা দিয়ে থাকে। যারা চ্যানেলে যোগ দেবে তারা মেসেজে রিঅ্যাকশন ও ভোট দিতে পারবে। তবে সরাসরি কথোপকথনে যুক্ত হওয়ার কোনো সুযোগ থাকবে না।

উদাহরণস্বরূপ, মেটার সিইও জাকারবার্গ তার মেটা চ্যানেলে জানান যে তিনি এ প্লাটফর্মে সংবাদসহ সব পণ্য সম্পর্কিত তথ্য শেয়ার করবেন। টেক্সট আপডেটের অংশ হিসেবে নির্মাতারা অডিও ক্লিপ, ছবি ও অন্যান্য কনটেন্ট শেয়ার করতে পারবে। বর্তমানে জাকারবার্গ ও একডজন নির্মাতা এ ফিচারটি ব্যবহার করতে পারছে। প্রতিষ্ঠানটি জানায়, যারা ফিচারটি ব্যবহার করতে চায় আরলি অ্যাকসেসের জন্য তাদের সাইন আপ করতে হবে। প্রাথমিকভাবে পরীক্ষার কথা বলা হলেও ভবিষ্যতে মেটা এতে বড় বিনিয়োগ করবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

 

শেয়ার