Top

ঢাকা কলেজে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর প্রতিযোগিতা শুরু ২৭ ফেব্রুয়ারি

১৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:১৫ অপরাহ্ণ
ঢাকা কলেজে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর প্রতিযোগিতা শুরু ২৭ ফেব্রুয়ারি

ঢাকা কলেজ প্রতিনিধি:

জাতীয় সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে শিক্ষার্থীদের জন্য মোট ১৬ প্রকার প্রতিযোগিতার বিষয়সমূহের আয়োজনের ঘোষনা দিয়েছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ। আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী ঢাকা কলেজ অডিটোরিয়ামে এ প্রতিযোগিতাসমূহ অনুষ্ঠিত হবে।

গতকাল রবিবার (১৮ ফেব্রুয়ারি) সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষা সপ্তাহ পালনের জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ৬ ক্যাটাগরির এ প্রতিযোগিতার বিজ্ঞপ্তি ঢাকা কলেজ শেখ জামাল একাডেমিক ভবনের সম্মুখে ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

২০ ফ্রেব্রুয়ারি ২০২৪ এর মধ্যে ঢাকা কলেজ পাঠ পরিকল্পনা উন্নয়ন ও নিবিড় কমিটির সম্মুখে রক্ষিত বাক্সে ১৬টি ইভেন্টে অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের প্রতিযোগির নাম, শ্রেণি, শ্রেণি রোল, শিক্ষাবর্ষ, ইভেন্টের নাম ও মোবাইল নাম্বার উল্লেখপূর্বক জমা দিতে হবে।

ছয় ক্যাটাগরির ১৬ প্রকার ইভেন্টের নামসমূহ: ১.কেরাত ২.হামদ/নাত ৩.দেশাত্ববোধক গান ৪.রবীন্দ্র সঙ্গীত ৫. নজরুল সঙ্গীত ৬.উচ্চাঙ্গ সঙ্গীত ৭.লোক সঙ্গীত ৮.জারিগান দলগত ৯.নৃত্য(উচ্চাঙ্গ) ১০.লোকনৃত্য ১১.বাংলা রচনা প্রতিযোগিতা ১২. বাংলা কবিতা আবৃত্তি ১৩. নির্ধারিত বক্তৃতা-বাংলা ১৪. নির্ধারিত বক্তৃতা-ইংরেজী ১৫.বিতর্ক প্রতিযোগিতা(একক) ১৬.তাৎক্ষণিক অভিনয়।

উল্লেখ্য, দেশের প্রতিটি মাধ্যমিক স্কুল,কলেজ, করিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসার শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান,শ্রেষ্ঠ শিক্ষা অফিসার ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান সমূহের স্ব স্ব কাজের অবদানের স্বীকৃতস্বরূপ সরকার প্রতিবছর জাতীয় শিক্ষা সপ্তাহ পালন করে।

শেয়ার