Top

মিউনিখ নিরাপত্তা সম্মেলন ফলপ্রসূ হয়েছে: প্রধানমন্ত্রী

২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ণ
মিউনিখ নিরাপত্তা সম্মেলন ফলপ্রসূ হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মিউনিখ নিরাপত্তা সম্মেলন ফলপ্রসূ হয়েছে। এর ফলে বিশ্ব দরবারে বাংলাদেশের শান্তি, সার্বভৌমত্ব ও সর্বাঙ্গীণ নিরাপত্তার প্রতি অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে মিউনিখ নিরাপত্তা সম্মেলন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আকার নয় বরং নীতির শক্তিতেই যে মানবতার রাজনৈতিক ও আর্থসামাজিক মুক্তি। এবারের সম্মেলনে এই বার্তাই বিশ্বের দরবারে তুলে ধরেছি।

শেখ হাসিনা বলেন, দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে বন্ধুপ্রতিম দেশ এবং আন্তর্জাতিক সংস্থাসমূহের সঙ্গে সম্পর্কের ধারাবাহিকতা আরও দৃঢ় হয়েছে এবং সহযোগিতার নতুন ক্ষেত্র উন্মোচিত হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ইউরোপের প্রত্যেক দেশের সঙ্গে রাষ্ট্রীয়ভাবে এবং আমার ব্যক্তিগত সম্পর্ক থাকার কারণে একটা সুবিধা হয়েছে। নির্বাচন নিয়ে কেউ কোনো কথা আমাকে বলেনি। তারা নিজেরাই জানত যে, নির্বাচনে আমি জিতে আসব। যারা চায়নি (যে আমি জয়ী হই) তারাই প্রশ্ন ওঠায়।

তিনি বলেন, নির্বাচন ঠেকানোর পরিকল্পিত চক্রান্ত ছিল। নির্বাচন ঠেকাতে না পেরে দ্রব্যমূল্য বাড়ানোর চক্রান্ত করে সরকারকে বিপদে ফেলতে চাওয়া হয়েছিল।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে ঢাকা ছাড়েন। মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের সভাপতির আমন্ত্রণে সেখানে যান তিনি।

বিএইচ

শেয়ার