Top

জাবির ‘সি-১’ ইউনিটের সংশোধিত ফলাফল প্রকাশ

২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ
জাবির ‘সি-১’ ইউনিটের সংশোধিত ফলাফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগভুক্ত ‘সি-১’ ইউনিটের পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এতে মেরিট লিস্টের পরিবর্তে ছেলে ও মেয়ের আলাদা ফল প্রকাশ করা হয়েছে।

এর আগে সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে ছেলে ও মেয়েদের জন্য আলাদা মেরিট লিস্ট প্রকাশ করা হয় ভর্তিবিষয়ক ওয়েবসাইটে। তবে ব্যবহারিক ছাড়াই মেরিট লিস্ট প্রকাশ করায় জটিলতা দেখা দেওয়ায় তা সরিয়ে ফেলা হয়। এরপর সংশোধিত ফল প্রকাশ করা হয়।

এ বিষয়ে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আলী রেজা বলেন, গতকাল রাতে ‘সি-১’ ইউনিটের ফলাফলে উত্তীর্ণদের মেরিট পজিশন উল্লেখ করে ফেলেছিল। তবে এ ইউনিটে আরও ২০ মার্কের ব্যবহারিক পরীক্ষার পর মেরিট দেওয়া হয়। তাই ফলাফল থেকে মেরিট লিস্ট সরিয়ে যারা পাস করেছে, তাদের ফলাফল দেওয়া হয়েছে।

এবার জাবির ‘সি-১’ ইউনিটে ৩২টি ছাত্র এবং ৩২টি ছাত্রী আসনের বিপরীতে ১ হাজার ৮৯৫ জন ছাত্র এবং ২ হাজার ৩৩৪ জন ছাত্রী আবেদন করেন। সে হিসেবে ছাত্রদের প্রতি আসনের বিপরীতে ৫৯ জন এবং ছাত্রীদের প্রতি আসনের বিপরীতে ৭২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

‘সি’ ইউনিটে ছাত্র ও ছাত্রীদের পৃথকভাবে ১৯৪ টি করে মোট ৩৮৮ টি আসনের বিপরীতে ১৮ হাজার ৬৬ জন ছাত্র এবং ২১ হাজার ৭৭৯ জন ছাত্রীসহ মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৪৫ টি। ‘সি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৯৩ জন ছাত্র এবং ১১২ জন ছাত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভর্তি পরীক্ষার ফলাফলসহ বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিএইচ

শেয়ার