Top

এবার চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

০১ মার্চ, ২০২৪ ১:০০ অপরাহ্ণ
এবার চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন সৈয়দ শাহ রোডের তাজা মাল্টিপারপাস কোল্ড স্টোরেজ লিমিটেড নামের হিমাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শুক্রবার (১ মার্চ) সকাল ১১টার দিকে বাকলিয়ায় কালামিয়া বাজার এলাকায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) পাশের ভবনটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক আব্দুল মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেলা ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে তিনটি স্টেশনের সাতটি ইউনিট কাজ করছে। এর মধ্যে আগ্রাবাদ স্টেশন থেকে তিনটি, চন্দনপুরা স্টেশন থেকে দুটি এবং লামার বাজার স্টেশন থেকে দুটি করে ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

নজরুল ইসলাম নামের স্থানীয় এক বাসিন্দা জানান, এখানে নতুন নির্মাণাধীন ভবনে হিমাগার নির্মাণ করা হচ্ছিল। কাঠ এবং ককশিটের সাহায্যে এ হিমাগার নির্মাণ করা হচ্ছে। ভয়াবহ আগুনে পাশের ভবনে থাকা ১০-১২ জন বাসিন্দা ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

এদিকে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। এদের মধ্যে ২২ জনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বিএইচ

শেয়ার