Top

ফ্রিল্যান্সারের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সিএমপি’র ৭ পুলিশ সদস্য ক্লোজ

০৪ মার্চ, ২০২৪ ৪:১৩ অপরাহ্ণ
ফ্রিল্যান্সারের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সিএমপি’র ৭ পুলিশ সদস্য ক্লোজ

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকা থেকে অনলাইন জুয়া খেলার অভিযোগে আবু বক্কর সিদ্দিক নামে এক ফ্রিল্যান্সারকে আটক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের ৭ সদস্যকে ক্লোজ করা হয়েছে।

এদের মধ্যে রয়েছেন অভিযানে নেতৃত্বদানকারী ডিবি’র ইন্সপেক্টর রুহুল আমীন ও তার অপর ৬ সদস্য।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) পুলিশের উপ-কমিশনার মোসা. সাদিরা খাতুন ৭ পুলিশ সদস্যকে ক্লোজ করার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামীর গুলবাগ আবাসিক এলাকার বারাকা এন্টারপ্রাইজ নামের একটি কুলিং কর্নারে চা খাওয়ার সময় আবু বক্কর সিদ্দিককে আটক করে ডিবির পরিদর্শক মো. রুহুল আমিনের নেতৃত্বে একটি দল। আটকের পরদিন বিকেল ৪টার দিকে আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে নন এফআইআর মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালতে ১০০ টাকা জরিমানা দিয়ে জামিন পান আবু বক্কর সিদ্দিক।

জামিনে বের হয়ে আবু বক্কর সিদ্দিক গোয়েন্দা পুলিশের বিরুদ্ধে অভিযোগ তোলেন, তাকে আটকের পর পুলিশ তার মোবাইল থেকে দুটি ব্যাংকে থাকা অ্যাকাউন্টের ৫ লাখ করে ১০ লাখ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে স্থানান্তর করে নেন। এ ছাড়া তার বাইন্যান্স অ্যাকাউন্ট থেকে ২ লাখ ৭৭ হাজার ডলার (প্রায় তিন কোটি ৩৮ লাখ টাকা) স্থানান্তর করা হয়। গোয়েন্দা পুলিশের টিমের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ উঠার পর উর্ধ্বতন কর্তৃপক্ষ রোববার (৩ মার্চ) অভিযানে নেতৃত্বদানকারী গোয়েন্দা ইন্সপেক্টর রুহুল আমীনসহ ৭ সদস্যকে দায়িত্ব থেকে সরিয়ে পুলিশ লাইনে ক্লোজ করেছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

এদিকে প্রথম আটকের পর নন এফআই আর মামলায় ছাড়া পাওয়ার পর ফ্রিল্যান্সার আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে মানি লণ্ডারিং-এর অভিযোগে ডিবি পুলিশ বাদি নগরীর বায়েজিদ বোস্তামি থানায় নতুন মামলা দায়ের করেছে।

ঘটনা প্রসঙ্গে নগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) পুলিশের উপকমিশনার মোসা. সাদিরা খাতুন জানান, গোয়েন্দা পুলিশের একটি টিমের বিরুদ্ধে অভিযোগ উঠায় পুরো টিমকে ক্লোজ করা হয়েছে। পুরো ঘটনা তদন্তে তিন সদস্যের একটা তদন্ত কমিটি করা হয়েছে।

অপরদিকে ঘটনার শিকার ফ্রিল্যান্সার আবু বক্কর সিদ্দিকসহ তিনজনের নামে নগরীর বায়েজিদ বোস্তামি থানায় বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ১৯৪৭-এর ২৩-এর ১ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদি নগর গোয়েন্দা পুলিশের এস আই আলমগীর হোসেন।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন বায়েজিদ বোস্তামি থানার ওসি সঞ্জয় কুমার সিনহা।

বিএইচ

শেয়ার