Top

স্থানীয়দের সঙ্গে চবি ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৪

১৩ মার্চ, ২০২৪ ১২:১৭ অপরাহ্ণ
স্থানীয়দের সঙ্গে চবি ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক কর্মচারী ও শিক্ষার্থীর মধ্যে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।‌‌ এ ঘটনায় দুইজন স্থানীয়সহ মোট ৪ জন শিক্ষার্থী আহত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেটে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয় এলাকায় সাপ্তাহিক বাজারের দিন ছিল। এ কারণে ২ নম্বর গেট এলাকায় সাপ্তাহিক বাজার বসেছিল। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও স্থানীয় বাসিন্দা বখতিয়ার উদ্দীন মোটরসাইকেল নিয়ে সে বাজারে ইফতারি কিনতে গিয়েছিলেন।
যাওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মোটরসাইকেলের সঙ্গে বখতিয়ার উদ্দীনের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ ঘটনায় বখতিয়ার ও ছাত্রের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনাস্থলে উপস্থিত থাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগকর্মীর সঙ্গেও বখতিয়ারের কথা কাটাকাটি হয়। এ সময় ছাত্রলীগ কর্মীর সঙ্গে বখতিয়ারের হাতাহাতিরও ঘটনা ঘটে।

এ খবর জানাজানি হলে, আলাওল ও এফ রহমান হল থেকে বিজয় গ্রুপের অনুসারীরা বের হয়ে ঘটনাস্থলে আসে। একই সময় বখতিয়ারের পক্ষ নিয়ে হাটহাজারী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানও ঘটনাস্থলে আসেন।

পরে উভয়পক্ষের হাতাহাতি থেকে ঘটনাটি সংঘর্ষে রূপ নেয়। এ সময় স্থানীয়রাও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে । পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে জড়ানো স্থানীয় সকলেই ছাত্রলীগ ও যুবলীগের কর্মী বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চবির আলাওল ও এফ রহমান হল শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতাকর্মী।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জামিল আহমেদ শাওন জানান, বাইকে ধাক্কা লাগার পর আমি ওখানে যাই। তখন বিশ্ববিদ্যালয়ের ওই ছেলেকে চট্টগ্রামের ভাষায় গালিগালাজ করছিল। আমি নিষেধ করলে পাশের এক দোকানদার এসে আমাকে বলে ‘ওরে মারতেছে তোর সমস্যা কি? এরপর আমরা প্রতিহত করার জন্য ছেলেদের ডাকি। একটু ঝামেলা হয়েছে।

আলাওল হলের নেতা শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াস জানান, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ও কর্মকর্তার মাঝে বাইকে ধাক্কা লাগে। একপর্যায়ে জামিল নামের ছেলের কলারে হাত দিলে ঝগড়া লেগে যায়। আমরা বিষয়টি মিমাংসা করেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. নুরুল আজিম সিকদার বলেন, দুটি বাইকে ধাক্কা লাগা নিয়ে সংঘর্ষ হয়েছিল। আমরা স্থানীয় চেয়ারম্যান মেম্বারসহ বৈঠক করে মিমাংসা করেছি। পরর্বতীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বিএইচ

শেয়ার