Top

প্রক্টর-প্রভোস্ট’র পদত্যাগের আশ্বাসে প্রশাসনিক ভবন অবরোধ স্থগিত

১৪ মার্চ, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ
প্রক্টর-প্রভোস্ট’র পদত্যাগের আশ্বাসে প্রশাসনিক ভবন অবরোধ স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন অবরোধের তৃতীয় দিনে উপাচার্যের সঙ্গে বৈঠক শেষে প্রক্টর-প্রভোস্ট’র পদত্যাগের আশ্বাসে প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছে নিপীড়নবিরোধী মঞ্চ।

মঙ্গলবার (১৩ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে নতুন প্রশাসনিক ভবনের সামনে নিপীড়নবিরোধী মঞ্চের সংগঠক অধ্যাপক পারভীন জলি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের জানান, প্রক্টর ও প্রাধ্যক্ষের স্বেচ্ছায় পদত্যাগ কিংবা প্রশাসনের অব্যাহতির আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

পারভীন জলি বলেন, বিকাল ৩টায় উপাচার্যের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, রেজিস্ট্রার আবু হাসানসহ সব অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বৃহস্পতিবার (১৪ মার্চ) থেকে আমরা অবরোধ কর্মসূচি থেকে বিরত থাকব এই শর্তে যে, ১৮ মার্চ দুপুরের মধ্যে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ সাব্বির আলম স্বেচ্ছায় পদত্যাগ করবেন কিংবা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের অব্যাহতি প্রদান করবেন।

ভবিষ্যত পরিকল্পনা নিয়ে অধ্যাপক পারভীন জলি বলেন, যদি ১৮ মার্চ দুপুরের মধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়িত না হয় তাহলে সামনে আমাদের নতুন কর্মসূচি আসবে।

তিনি আরও জানান, নতুন প্রক্টর যদি হয় তবে তিনি বর্তমান প্রক্টরিয়াল বডি থেকে হতে পারবেন না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান বলেন, ১৮ তারিখের ভেতর প্রক্টর ও প্রাধ্যক্ষের অব্যাহতির বিষয়ে উপাচার্য আশ্বাস দিয়েছেন।

বিএইচ

শেয়ার