Top

জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মানের রিমান্ড

১৮ মার্চ, ২০২৪ ১২:৫২ অপরাহ্ণ
জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মানের রিমান্ড

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেফতার সহকারী প্রক্টর দ্বীন ইসলামের একদিন ও অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) অভিযুক্ত এ দুজনকে আদালতে তোলার পর রিমান্ড আবেদন করে পুলিশ। আবেদনের প্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করেন। রোববার (১৭ মার্চ) রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি দল ডিএমপির কাছ থেকে দু’জনকে কুমিল্লায় নিয়ে আসে।

এর আগে গত শনিবার রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহমিনা শবনম।

শুক্রবার (১৫ মার্চ) রাতে কুমিল্লায় নিজ বাসায় আত্মহত্যা করেন অবন্তিকা। এর আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর জন্য সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। এরপর দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন শুরু হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

ঘটনার পর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর শনিবার (১৬ মার্চ) তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

রোববার (১৭ মার্চ) ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) খ. মহিদ উদ্দিন বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগের খণ্ডিত অংশের সত্যতা হয়তো আছে। যা প্রকাশিত হয়েছে সব মিলেছে, তা নয়।

প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা আছে বলে জানিয়ে তিনি বলেন, নানা ঘটনায় অবন্তিকা মানসিকভাবে বিপর্যস্ত ছিল। যাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে, তাদের আইনের আওতায় আনা হবে।

বিএইচ

শেয়ার