Top

দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদেরকে ভালো মানুষ হতে হবে: অধ্যক্ষ তিতুমীর কলেজ

২৬ মার্চ, ২০২৪ ৫:০৪ অপরাহ্ণ
দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদেরকে ভালো মানুষ হতে হবে: অধ্যক্ষ তিতুমীর কলেজ

ক্যাম্পাস প্রতিনিধি:

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম বলেছেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদের ভালো মানুষ হতে হবে, সুনাগরিক হতে হবে। প্রথমে নিজেকে ভালোবাসতে হবে। নিজের কথা কাজে ও আচরণের সৎ থাকতে হবে এবং আমার পরিবার, প্রতিষ্ঠান, রাষ্ট্র যেন অসম্মানিত না হয় এমন কাজ করা যাবে না।

মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সরকারি তিতুমীর কলেজ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, স্বাধীনতার ঘোষক মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি ও জাতীয় চার নেতাদের প্রতি।

তিনি বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ সকল ইতিহাস জানতে হবে এবং সেই আলোকে আমাদের কি করনীয় সেটা বুঝতে হবে।

বক্তব্যে তিনি নারীদের কথা উল্লেখ্য করে বলেন, দেশ স্বাধীন হওয়ার এতো বছর পরও কি নারী নির্যাতন বন্ধ হয়েছে! নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে কি!

বক্তব্যের শেষে তিনি বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদের ভালো মানুষ হতে হবে,সুনাগরিক হতে হবে। প্রথমে নিজেকে ভালো বাসতে হবে। নিজের কথা কাজে ও আচরণের সৎ থাকতে হবে এবং আমার পরিবার , প্রতিষ্ঠান, রাষ্ট্র যেন অসম্মানিত না হয় এমন কাজ করা যাবে না।

আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও নাট্য প্রদর্শনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দা শাহনাজ বেগম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক মো মহিউদ্দিন, শিক্ষক সম্পাদক অধ্যাপক কাজী মো: ফয়জুর রহমান। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগীয় প্রধানসহ শিক্ষক মন্ডলী, ছাত্রলীগ সভাপতি মো: রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার