Top

বিএনপি নেতারা কেন তাদের বউদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছে না: শেখ হাসিনা

২৭ মার্চ, ২০২৪ ৪:৩৩ অপরাহ্ণ
বিএনপি নেতারা কেন তাদের বউদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছে না: শেখ হাসিনা

বিএনপি নেতারা সত্যিকারে ভারতীয় পণ্য বর্জন করছেন কি না জানতে চেয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতারা তাদের বউদের কাছ থেকে কেন (ভারতীয়) শাড়িগুলো এনে পুড়িয়ে দিচ্ছেন না।

বুধবার (২৭ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দলটির আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির এক নেতা চাদর খুলে আগুন দিচ্ছেন যে ভারতীয় পণ্য ব্যবহার করবেন না। এরপর আবার দেখা গেলে কিছু চাদর কিনে এনে পোড়ানো হলো। আচ্ছা শীতকাল তো চলে গেছে এখন আর চাদর পোড়ালে কী এসে যায়?

আওয়ামী লীগ প্রধান বলেন, বিএনপি নেতাদের বলব, যারা যারা ভারতীয় পণ্য বর্জন করবেন সবাই বাড়িতে গিয়ে তাদের বউরা যেন কোনো মতে কোনো ভারতীয় শাড়ি না পরেন; আলমারিতে যে কয়টা শাড়ি আছে সব এনে যেদিন ওই অফিসের সামনে পোড়াবেন, সেদিন বিশ্বাস করবো আপনারা সত্যিকারে ভারতীয় পণ্য বর্জন করলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেতারা কি ভারতীয় মসলা ব্যবহার বন্ধ করতে পারবেন, আমাদের দেশে গরম মসলা, পেঁয়াজ; ভারত থেকে আমরা পেঁয়াজ আমদানি করছি, রসুন-আদা, মিজোরাম থেকে আমরা আদা আনি, মসলাপাতি, আদা; ভারত থেকে যা কিছু আসছে তাদের কারও রান্না ঘরে যেন এ ভারতীয় মসলা দেখা না যায়।

বিএনপিনেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা রং-ঢং করতে ওস্তাদ। সত্যিকার অর্থে ভারতীয় পণ্য বর্জন করছেন কি না, এটা জানতে চাই।

নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, বিএনপিনেতাদের দেখা পেলেই বউদের শাড়ি এবং মসলার কথা স্মরণ করিয়ে দেবেন।

বিএইচ

শেয়ার