Top

মেট লাইফ ছেড়ে শান্তায় যোগ দিলেন নাফিস আকতার আহমেদ

০৩ এপ্রিল, ২০২৪ ১১:২৫ অপরাহ্ণ
মেট লাইফ ছেড়ে শান্তায় যোগ দিলেন নাফিস আকতার আহমেদ

দেশের অন্যতম শিল্প গ্রুপ শান্তা হোল্ডিংসের প্রতিষ্ঠান শান্তা লাইফ ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন নাফিস আকতার আহমেদ। এর আগে তিনি বহুজাতিক বিমা কোম্পানি মেটলাইফ বাংলাদেশে চিফ বিজনেস অফিসার (সিসিবিও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিগত কয়েক দশক ধরে সাফল্যের সাথে বিভিন্ন ক্ষেত্রে উদ্ভাবনের স্বাক্ষর রেখে দেশের ক্রমবর্ধনশীল জীবন বীমা শিল্পকে আরও সমৃদ্ধ করার পরিকল্পনা থেকে শান্তা হোল্ডিংসের নতুন উদ্যোগ শান্তা লাইফ ইন্স্যুরেন্স। গ্রুপটি ইতোমধ্যে পুঁজিবাজারেও বড় ধরণের বিনিয়োগ করেছে।

পুঁজিবাজারে তিনটি ইন্টারমিডিয়ারি চালু করেছে। তাদের প্রতিষ্ঠানগুলো হলো- শান্তা সিকিউরিটিজ, শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট এবং শান্তা ইকুইটি ম্যানেজমেন্ট। তিনি প্রতিষ্ঠানই পুঁজিবাজারে অবদান রেখে চলেছে। এর মাধ্যমে অনেক লোকের কর্মসংস্থান করেছে শান্তা হোল্ডিংস।

শান্তা লাইফ ইন্স্যুরেন্সের নতুন সিইও নাফিস এ আহমেদ তার ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে বিক্রয় ব্যবস্থাপনা, ব্যবসা উন্নয়ন, বিতরণ, বাজার প্রসারণ এবংস্ট্র্যাটেজিক প্ল্যানিংসহ বিভিন্ন ক্ষেত্রে বিমা খাতের অগ্রগতি ও প্রসারের জন্য উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন।

এই প্রসঙ্গে শান্তা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান খন্দকার মনির উদ্দিন মন্তব্য করেন, ‘নাফিস একজন বলিষ্ঠ ও দক্ষ নেতা, যিনি বাংলাদেশের অর্থনৈতিক খাত এবং গ্রাহকদের প্রয়োজনীয়তা সম্পর্কে যুগোপযোগী ধারণা রাখেন। বিগত দুই দশকে তিনি আমাদের দেশের জীবন বীমা খাতে বিভিন্ন ভূমিকায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। আমি আশা করি নাফিস তার দক্ষ নেতৃত্ব এবং দূরদর্শিতার মাধ্যমে শান্তা লাইফ ইন্স্যুরেন্সকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবেন”।

প্রতিষ্ঠানটির সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করে নাফিস এ আহমেদ বলেন, ‘শান্তা লাইফ ইন্স্যুরেন্সের দায়িত্ব পালনের সুযোগ পেয়ে আমি আনন্দিত। আমাদের দেশের অর্থনীতিতে জীবন বীমা শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। আমি নিশ্চিত যে শান্তা লাইফ ইন্স্যুরেন্স এই খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। আশা করি আমাদের গ্রাহকবৃন্দ, কর্মকর্তাগণ এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) আমাদেরকে এই উদ্যোগে সার্বিকভাবে সহযোগিতা করবেন। শান্তা লাইফ ইন্স্যুরেন্সকে এগিয়ে নিতে উদ্ভাবন আমাদের মূল চালিকা শক্তি এবং দেশের জনসাধারনের আস্থা অর্জন আমাদের মূল লক্ষ্য। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় আগামী দিনগুলোতে আমরা বীমা শিল্পে নিজেদের অবস্থান সৃদৃঢ় করতে পারব বলে আমার বিশ্বাস।

শান্তা লাইফ ইন্স্যুরেন্স মানসম্মত ও উদ্ভাবনী বীমা পরিষেবা দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে পৌঁছে দিতে বদ্ধপরিকর। বিশ্বমানের জীবন বীমা পরিষেবা, পেশাদারিত্ব, স্বচ্ছতা, এবং উন্নত গ্রাহক সেবার সংমিশ্রণে প্রতিষ্ঠানটি দেশের জীবন বীমা খাতে নতুন একটি মাইলফলক যোগ করবে বলে আশা পোষণ করছেন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

শেয়ার