Top

যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের আরও ৪৯ সদস্য আটক

০৮ এপ্রিল, ২০২৪ ৮:০৩ অপরাহ্ণ
যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের আরও ৪৯ সদস্য আটক

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৪৯ জনকে আটক করা হয়েছে। এ সময় ৭টি অস্ত্র জব্দ করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এ নিয়ে দুইদিনে কেএনএফের মোট ৫৪ জন সদস্যকে গ্রেপ্তার করা হলো।

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন এ তথ্য নিশ্চিত করে বলেন, রুমার পাহাড়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে আরও ৪৯ জনকে আটক করা হয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সূত্রে আরও জানা যায়, বাংলাদেশের বান্দরবান, ভারতের মিজোরাম এবং মিয়ানমারের কেচিং প্রদেশে বিচ্ছিন্নতাবাদী এই সন্ত্রাসীগোষ্ঠীর বিচরণ। এসব এলাকায় কয়েক দশক ধরে মাদকের রমরমা ব্যবসা চলছে। একটি আন্তর্জাতিক চক্র এই ত্রিদেশীয় সীমান্তে শক্ত ঘাঁটি গেড়ে মাদকের টাকায় অস্ত্রের বাণিজ্যও করছে।

এর আগে রোববার (৭ এপ্রিল) দিবাগত রাতে যৌথবাহিনীর অভিযানে রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

রোববার (৭ এপ্রিল) বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের আটকের কথা নিশ্চিত করেছেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র জব্দের কথাও জানান তিনি।

সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদের বক্তব্যের পরপরই র‌্যাব জানায়, বান্দরবানে এক বিশেষ অভিযানে কেএনএফ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে আটক করে র‌্যাব। বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে তাকে আটক করা হয়।

বিএইচ

শেয়ার