Top

পহেলা বৈশাখে যানবাহন চলাচলে ডিএমপির নির্দেশনা

১৩ এপ্রিল, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ
পহেলা বৈশাখে যানবাহন চলাচলে ডিএমপির নির্দেশনা

‘পহেলা বৈশাখ-১৪৩১’ উপলক্ষ্যে রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন চলাচলে নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নির্দেশনা অনুযায়ী রোববার (১৪ এপ্রিল) ভোর ৫টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই এলাকার বেশ কয়েকটি জায়গায় রাস্তা বন্ধ করে দেয়া হবে।

শনিবার (১৩ এপ্রিল) ডিমপির মিডিয়া শাখা থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সম্ভাব্য ডাইভারশন পয়েন্টসমূহ হলো- বাংলামোটর ক্রসিং, মিন্টোরোড ক্রসিং, অফিসার্স ক্লাব ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, কদমফোয়ারা ক্রসিং, ইউবিএল ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং এবং কাঁটাবন।

যানবাহন চলাচলের বিকল্প নির্দেশনাও দিয়েছে ডিএমপি। মিরপুর-ফার্মগেট থেকে শাহবাগের দিকে আসা যাত্রীবাহী যানবাহন বাংলামোটর-মগবাজার ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে। বঙ্গবাজার-হাইকোর্ট থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন কদমফোয়ারা-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যস্থলে যাবে। জিরোপয়েন্ট-কদমফোয়ারা হতে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন ইউবিএল-নাইটিংগেল ক্রসিং হয়ে গন্তব্যে পৌঁছাবে। শান্তিনগর-রাজমনি হতে গুলিস্থান ও সদরঘাটের দিকে আসা যাত্রীবাহী যানবাহন নাইটিংগেল-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যস্থলে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এ অবস্থায় নগরবাসীকে উপর্যুক্ত রাস্তা পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থকে পরামর্শ দেয়া হয়েছে।

বিএইচ

শেয়ার