Top

ঝিনাইদহ সীমান্তে ৪০ টি সোনার বারসহ আটক ২

১৭ এপ্রিল, ২০২৪ ৪:৫৫ অপরাহ্ণ
ঝিনাইদহ সীমান্তে ৪০ টি সোনার বারসহ আটক ২
ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ৪০টি সোনার বার জব্দ করেছে বিজিবি। ১৬ এপ্রিল ( মঙ্গলবার) বিকেলে উপজেলার ভারত সীমান্তবর্তী ছয়ঘরিয়া এলাকা থেকে ওই সোনা জব্দ করা হয়।

জব্দ করা সোনার বারের ওজন ৪ কেজি ৬৩৩ গ্রাম। বিজিবি জানিয়েছে যে সোনার বারের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৪৮ টাকা। এ ঘটনায় দুজনকে আটক করেছে বিজিবি।

আটকরা হলেন- মহেশপুর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মো. জসিম উদ্দিন (৫৩) এবং মৃত আকতার আলীর ছেলে মো. হুমায়ন কবির (৪০)।

৫৮ বিজিবি পরিচালক এইচ এম সালাহউদ্দীন চৌধুরী প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে সোনা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকায় টহল জোরদার করে বিজিবি। বিকেল সাড়ে ৪টার দিকে ছয়ঘড়িয়া নামক স্থানে মহেশপুর থেকে মোটরসাইকেলে সীমান্তের দিকে যাওয়া একটি মোটরসাইকেলের গতিরোধ করে তারা। এই সময় মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তির কাছ থেকে উদ্ধার করা হয় ৪ কেজি ৬৩৩ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার। আটক করা হয় ওই গ্রামের জসিম উদ্দিন ও হুমায়ন কবিরকে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করে আসামিদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

এসকে

শেয়ার