Top

জাবি উপাচার্যের সঙ্গে ইন্ডিয়া মাইক্রোবায়োলজিস্ট সোসাইটির প্রেসিডেন্টের সাক্ষাৎ

২১ এপ্রিল, ২০২৪ ২:৫৮ অপরাহ্ণ
জাবি উপাচার্যের সঙ্গে ইন্ডিয়া মাইক্রোবায়োলজিস্ট সোসাইটির প্রেসিডেন্টের সাক্ষাৎ

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলমের সাথে মাইক্রোবায়োলজিস্ট সোসাইটি ইন্ডিয়ার প্রেসিডেন্ট ড. এ. এম. দেশমুখ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার (২১ এপ্রিল) সকাল ৯ টায় উপাচার্য অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় দু’দেশের মধ্যে যৌথ গবেষণা ও শিক্ষক-ছাত্র বিনিময়ের বিষয়ে মতবিনিময় করেন।

সাক্ষাৎকালে জলবায়ু পরিবর্তন, অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স, অপুষ্টি, দারিদ্র দূরীকরণে টেকসই সমাধান খুঁজে বের করার বিষয়ে আলোচনা হয়। দুই দেশের মধ্যে উক্ত সমস্যাগুলোর সমাধানে মাইক্রোবায়োলজি, বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে যৌথ গবেষণা এবং পারস্পরিক শিক্ষা গবেষণার সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় উপাচার্যের অনুরোধে ড. দেশমুখ এই ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. রেজাউল করিম, যৌথ প্রোগ্রামের বাংলাদেশ সমন্বয়ক ও বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. আব্দুল্লাহ মোহাম্মদ সোহায়েল, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান এবং প্রভাষক সিয়াম আহমেদ।

শেয়ার