Top

শিবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার প্রার্থীতা প্রত্যাহার

১০ মে, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ
শিবপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার প্রার্থীতা প্রত্যাহার
নরসিংদী প্রতিনিধি :

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার করেছেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। ওনার দাবি, সাধারণ মানুষের চাপে প্রথমে প্রার্থী হয়েছিলেন, কিন্তু প্রার্থী হওয়ার পর দলীয় সিদ্ধান্ত অত্যন্ত কঠোর হওয়ায় দলের প্রতি সম্মান জানিয়ে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা করেন।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টায় নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা তোফাজ্জল হোসেন বলেন, আমি একাধিকবার ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। অনেক উন্নয়ন কর্মকাণ্ড করেছি। তাই আমার এলাকার সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতে মনোনয়ন জমা দিয়েছিলাম। এতে আমার দলীয় নেতাকর্মীরা হতাশ হয়েছে। তাই আমার ব্যক্তিগত জনপ্রিয়তার কাছে দলের অবস্থান অত্যন্ত নগন্য। আমি মনে করেছিলাম, প্রার্থী হলে দল কিছুটা নমনীয় হবে। কিন্তু দলীয় সিদ্ধান্ত অত্যন্ত কঠোর হওয়ায় দলের প্রতি সম্মান জানিয়ে প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সালেহ রিকাবদার বলেন, সাধারণ মানুষ এই সরকারকে ভয় পায়। হত্যা, গুমসহ অগণতান্ত্রিক উপায়ে আমাদের নেতাকর্মীদের উপর জেল জুলুমসহ নানা কার্যক্রম করে যাচ্ছে। এই সরকারের প্রতিটি নির্বাচন মানুষ প্রত্যাখান করেছে। যার কারণে ভোট কেন্দ্রে ভোটার নয়, কুকুর পশু পাখি এসব বসে থাকে। যা আপনারা বিভিন্ন মিডিয়ায় দেখেছেন।

জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, সে ছাত্রজীবনে সরকারি কলেজের ভিপি ছিলো। একটি ইউনিয়নের নির্বাচিত চারবার চেয়ারম্যান ছিলো। তাই উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়া অন্যায়ের কিছু ছিল না। তবে আমরা যেহেতু দলীয়ভাবে নির্বাচন বর্জন করেছি। সেক্ষেত্রে নির্বাচনে অংশ নেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। তাই দলের সিদ্ধান্তকে সম্মান জানানোর জন্য তোফাজ্জল হোসেনকে ধন্যবাদ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী, শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সালেহ রিকাবদার, পৌর বিএনপির সভাপতি বাবুল মৈশান, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এসকে

শেয়ার