Top

ইসলামী ব্যাংকের বুথে টাকা নেই, ভোগান্তিতে গ্রাহক

১৫ জুন, ২০২৪ ১২:০৭ অপরাহ্ণ
ইসলামী ব্যাংকের বুথে টাকা নেই, ভোগান্তিতে গ্রাহক
নিজস্ব প্রতিবেদক :

গ্রাহকদের যাতে ভোগান্তি না হয় সেজন্য পবিত্র ঈদ উল আযহার ছুটিতে বাণিজ্যিক ব্যাংকগুলোর এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। কিন্তু শনিবার (১৫ জুন)  ঢাকা ও ঢাকার বাইরে ইসলামী ব্যাংকের বুথে টাকা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আজ শনিবার সকালে হেলাল নামে এক গ্রাহক বাণিজ্য প্রতিদিনকে বলেন, আমি শুক্রবার জরুরি প্রয়োজনে টাকা তোলার জন্য ইসলামী ব্যাংকের পল্টনের বুথে গিয়েছিলাম। কিন্তু বুথের ৬টি মেশিনের মধ্যে ৫টিতেই টাকা ছিল না। একটি মেশিন থেকে সামান্য কিছু টাকা তোলা গেছে। অন্য গ্রাহকরা টাকা না তুলেই ফেরত গেছেন।

তিনি বলেন, এরপর ফকিরাপুল পানির ট্যাংকির কাছে ইসলামী ব্যাংকের অন্য আরেকটি বুথে গেলাম। সেখানে গিয়েও দেখি টাকা নেই।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, জরুরি প্রয়োজনের সময় যদি বুথ থেকে টাকা তুলতে না পারি তাহলে বুথ খুলে রাখার কী দরকার আছে? আর বাংলাদেশ ব্যাংকতো নির্দেশ দিয়েছে ঈদের ছুটিতে বুথে পর্যাপ্ত টাকা রাখার জন্য। তারপরও ইসলামী ব্যাংকের বুথে টাকা নাই কেন? তাহলে কি তাদের টাকার সংকট?

অপরদিকে ঢাকার বাইরে চাঁদপুর শহরেও ইসলামী ব্যাংকের বিভিন্ন বুথে টাকা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বাণিজ্য প্রতিদিনের চাঁদপুর প্রতিনিধি জানিয়েছেন, শনিবার সকালে সবুজ নামে এক গ্রাহক শহরের চারটি বুথ ঘুরেও কোনো টাকা তুলতে পারেন নি।

ওই গ্রাহক বাণিজ্য প্রতিদিনকে বলেছেন, আমি প্রথমে শহরের কালিবাড়ি মোড়ে ইসলামী ব্যাংকের বুথে টাকা তুলতে যাই। কিন্তু ওই বুথের মেশিনে কোনো টাকা না পেয়ে শহরের জোরপুকুড় পাড়ে ইসলামী ব্যাংকের শাখার নিচে অবস্থিত বুথে যাই টাকার জন্য। কিন্তু সেখানেও কোনো টাকা নাই। তারপর সেখান থেকে যাই মহসিন রোডের বুথে। কিন্তু সেখানেও টাকা পাইনি। সর্বশেস বাসস্যান্ট এলাকায় অবস্থিত ইসলামী ব্যাংকের বুথে গিয়েও টাকা পাইনি।

সবুজ ক্ষোভ প্রকাশ করে বলেন, ইসলামী ব্যাংক হল দেশের সবচেয়ে বড় ব্যাংক। সেই ব্যাংকের জেলা শহরের চারটি বুথে টাকা নাই। এটা আমার কাছে অবাক লাগলো। ঈদের ছুটিতে বুথগুলোতে একটু চাপ থাকে সেটা জানি। কিন্তু চারটি বুথ ঘুরেও টাকা পেলাম না এটা সত্যিই দুঃখজনক। পত্রিকায় দেখেছি ইসলামী ব্যাংকের সব টাকা নাকি কারা নিয়ে গেছে। তাহলে কি ঘটনা সত্য?

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে ইসলামী ব্যাংকের একজন কর্মকর্তা বাণিজ্য প্রতিদিনকে বলেন, আসলে টাকার সংকটের কারণে এটা হয়নি। ঈদের ছুটিতে কুরবানির হাট এলাকা ছাড়া সব শাখাই বন্ধ থাকে। এজন্য বুথগুলোতে টাকা তুলতে গ্রাহকদের চাপ বেশি থাকে। আর বুথগুলোতে দুপুরের পর টাকা ঢোকানো হয়। বিকেল থেকে রাত পর্যন্ত চাপ থাকে। সেক্ষেত্রে সকালে কোনো কোনো বুথে টাকা শেষ হয়েও যেতে পারে। হয়তো যখন বুথের টাকা শেষ হয়ে গেছে তখনই ওই গ্রাহক গিয়েছিলেন। ইসলামী ব্যাংক কখনো চায়না তার গ্রাহকরা কোনো ভোগান্তির শিকার হোক।

শেয়ার