Top

কর ফাঁকি নিয়ে মুখ খুললেন তাপসী

০৭ মার্চ, ২০২১ ৪:১৮ অপরাহ্ণ
কর ফাঁকি নিয়ে মুখ খুললেন তাপসী

বলিউডের কয়েকজন তারকার বাড়িতে সম্প্রতি তল্লাশি চালায় আয়কর দফতর। যাদের মধ্যে ছিলেন অভিনেত্রী তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপ। এ নিয়ে বিভিন্ন বিতর্কের সৃষ্টি হলেও চুপ ছিলেন এই তারকারা।

অবশেষে তল্লাশি অভিযান নিয়ে মুখ খুললেন তাপসী পান্নু। পর পর ৩টি টুইট করে জানিয়েছেন তার বক্তব্য। তিনি লেখেন, ‘তিনটি বিষয় নিয়ে তদন্ত হচ্ছে। প্রথমটি, প্যারিসের বাংলোর চাবি নিয়ে। যার মালিকানা নাকি আমার। কারণ সামনেই গ্রীষ্মের ছুটি আসছে।’

তাপসী পান্নু তার দ্বিতীয় টুইটে লেখেন, ‘দ্বিতীয়টি, ৫ কোটি রুপির রসিদ। যা আমি প্রত্যাখান করেছিলাম। ভবিষ্যতে এটি আমি ফ্রেম করে বাঁধিয়ে রাখব।’ তৃতীয় টুইটে তিনি লেখেন, ‘অর্থমন্ত্রী দাবী করেছেন ২০১৩ সালে আমার বাড়িতে নাকি তল্লাশি হয়েছিল। আমি এতো সস্তা নই।’

তাপসী, অনুরাগসহ অন্যদের বাড়ি ও অফিসে তল্লাশির পর গত ৫ ফেব্রুয়ারি অনুসন্ধানের তথ্য প্রকাশ করে। সেখানে উঠে আসে সংশ্লিষ্টরা প্রায় ৩০০ কোটি রুপির অসঙ্গতি ব্যাখ্যা করতে পারেননি। এছাড়া পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা লেনদেনে কারসাজি করা হয় প্রায় ৩৫০ কোটি রুপি।

অনুসন্ধানে তাপসী পান্নুর নগদ ৫ কোটি রুপি নেওয়ার তথ্য উঠে আসে। যার হিসেব তিনি দিতে পারেননি। এই বলিউড অভিনেত্রীর সংস্থা যে কর ফাঁকি দিয়েছে, তার প্রমাণ রয়েছে আয়কর দফতরের কাছে। যেখানে উঠে আসে মিথ্যা খরচ দেখিয়ে তাপসী-অনুরাগরা ২০ কোটি রুপির হিসাব দেননি।

শেয়ার