Top
সর্বশেষ

রথযাত্রা ব্যবহৃত সড়ক এড়িয়ে চলার পরামর্শ: ডিএমপি

০৬ জুলাই, ২০২৪ ২:২০ অপরাহ্ণ
রথযাত্রা ব্যবহৃত সড়ক এড়িয়ে চলার পরামর্শ: ডিএমপি

রথযাত্রায় যেসব সড়ক ব্যবহৃত হবে, তা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রথযাত্রা উপলক্ষ্যে এই সময়ে উপরোক্ত রোডে চলাচলকৃত যানবাহনসমূহকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা রোববার (৭ জুলাই) থেকে শুরু হচ্ছে। আগামী ১৫ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এ উৎসব।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়েছে, রথযাত্রা উপলক্ষ্যে বিভিন্ন মন্দিরে নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজধানী ঢাকায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) রথযাত্রা উপলক্ষ্যে ৮ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

‌‘ডিএমপির সাপোর্ট ডিভিশনে সেবা পাবেন যে কোনো জেলার ভুক্তভোগী’
রথযাত্রায় ব্যাগ-পোটলা নিয়ে অংশগ্রহণে পুলিশের মানা
প্রধান রথযাত্রা রোববার (৭ জুলাই) বিকেল ৩টায় রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে। উল্টো রথযাত্রা আগামী ১৫ জুলাই বিকেল ৩টায় ঢাকেশ্বরী মন্দির হতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বামীবাগ ইসকন মন্দিরে এসে শেষ হবে।

প্রধান রথযাত্রাটি যেসব রাস্তা প্রদক্ষিণ করবে:

স্বামীবাগ রোডস্থ স্বামীবাগ আশ্রম (ইস্কন, ঢাকা) হতে→জয়কালি মন্দির মোড়→ইত্তেফাক মোড়→শাপলা চত্বর→দৈনিক বাংলা মোড়→রাজউক ক্রসিং→গুলিস্তান→গোলাপশাহ মাজার→পুলিশ হেডকোয়ার্টার্স→সরকারি কর্মচারী হাসপাতাল→হাই কোর্ট মাজার→দোয়েল চত্বর→কেন্দ্রীয় শহীদ মিনার→জগন্নাথ হল→পলাশী→ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এসে শেষ হবে।

এম পি

শেয়ার