Top
সর্বশেষ

রাজধানীতে তীব্র যানজট : কারণ জানাল ডিএমপি

০৭ জুলাই, ২০২৪ ২:২৮ অপরাহ্ণ
রাজধানীতে তীব্র যানজট : কারণ জানাল ডিএমপি

সনাতন ধর্মালম্বীদের অনুষ্ঠান পবিত্র রথযাত্রার কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। রোববার (৭ জুলাই) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির যুগ্ম কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, আজ সনাতন ধর্মালম্বীদের একটি অনুষ্ঠান আছে, সেটি হল পবিত্র রথযাত্রা। এটি স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে লালবাগে গিয়ে শেষ হবে। রথযাত্রাকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীরা ঢাকার বিভিন্ন এলাকা থেকে পুরান ঢাকায় যাতায়াত করবেন।

তিনি বলেন, ট্রাফিক মুভমেন্টের আগাম বার্তা আমরা বিভিন্ন সময় দেওয়ার চেষ্টা করি। ঢাকা মহানগরীতে বিভিন্ন প্রোগ্রামকে কেন্দ্র করে ট্রাফিকের অবস্থা কিন্তু উঠানামা করে। এছাড়া সপ্তাহের বিভিন্ন দিনে ট্রাফিকের অবস্থা উঠানামা করে। রবিবার সপ্তাহের প্রথম কর্ম দিবস। রবিবারে অন্যান্য দিনের তুলনায় ট্রাফিক মুভমেন্ট বেশি থাকে।

আরেকটি বিষয় হচ্ছে, বেশ কিছুদিন ধরে শিক্ষার্থীদের একটি মুভমেন্ট চলছে। এসব মিলিয়ে আজ বিকেল থেকে পুরান ঢাকা, রমনা, মতিঝিল, শাহবাগ, ধানমন্ডি, গুলিস্তান, লালবাগ ও ওয়ারী এলাকার বিভিন্ন স্থানে অন্যান্য দিনের তুলনায় যানজট বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। যারা এসব এলাকায় যাতায়াত করবেন তাদের অনুরোধ জানাবো, তারা যেন হাতে পর্যাপ্ত সময় নিয়ে বের হন।

এএন

শেয়ার