Top
সর্বশেষ

সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

০৭ জুলাই, ২০২৪ ৯:২৬ অপরাহ্ণ
সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে গাইবান্ধায় মানববন্ধন
গাইবান্ধা প্রতিনিধি :

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত নাফিস শাহরিয়ার আকাশকে গাড়ি চাপা দিয়ে হত্যা করা ঘাতক চালক ও হেলপারকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসা এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে গাইবান্ধায় সচেতন মহলের বিভিন্ন পেশার মানুষ মানববন্ধন পালন করেছেন। রোববার (৭ জুলাই) গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধন চলাকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান।

মানববন্ধনে মেয়র বলেন, প্রতিনিয়ত সড়কে অসংখ্য মানুষের মৃত্যু মেনে নেয়া যায় না। বেপরোয়া চালকদের একটু অসাবধানতায় ঝরে যাচ্ছে অসংখ্য তাজা প্রাণ। নিঃস্ব হচ্ছে শত শত পরিবার। গত পনের দিনে গাইবান্ধায় সড়কে প্রাণ হারিয়েছেন অন্তত ৩ জন। সড়ক দুর্ঘটনার নামে এসব হত্যাকাণ্ড এখনই বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যেমন যথাযথ ব্যবস্থা নিতে হবে, তেমনি পথচারী এবং যাত্রীদেরও ট্রাফিক আইন মেনে সতর্কতার সঙ্গে চলাচল করতে হবে।

সড়ক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়ে মানববন্ধনে দাবি-দাওয়া সম্বলিত ব্যানার-ফেস্টুন নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন অংশগ্রহণকারীরা। দাবিগুলোর মধ্যে রয়েছে- সাধারণ মানুষের জন্য সড়ক-মহাসড়ক চলাচল উপযোগী করে তোলা, চালক এবং সহকারীদের সড়ক নিরাপত্তা এবং ট্রাফিক আইন বিষয়ে যথাযথ প্রশিক্ষণ দেয়া, ফিটনেসবিহীন যানবাহন সড়কে চলতে না দেয়া, উলটো পথে চলাচলকারীদের শাস্তির আওতায় আনা, ফুটপাত, ওভারব্রিজ এবং আন্ডারপাস প্রয়োজনীয় মেরামত ও পরিচ্ছন্ন করে চলাচল উপযোগী এবং জনসাধারণকে তা ব্যবহারে উৎসাহী ও বাধ্য করা, রাতে চলাচল নির্বিঘ্ন করতে সড়ক বাতি মেরামত ও স্থাপন এবং পথচারীদের চলাচলের সুবিধার্থে ফুটপাত দখল মুক্ত করা এবং সড়কে হতাহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত আর্থিক সহায়তা নিশ্চিত করা।

এছাড়াও মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নিহত আকাশের বাবা শামসুর হক, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, প্যানেল মেয়র আব্দুস সামাদ রোকন, গাইবান্ধা থিয়েটার সভাপতি আলমগীর কবির বাদল, গাইবান্ধা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ রঞ্জু, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের সভাপতি দেবাশীষ দাস দেবু, শিরিন আক্তার, শাহরিয়াল এইচ বাপ্পী, রায়হান মিয়া, এনামুল হক বিজয়, অনুপ সাহা ও নিহত আকাশের বন্ধু আতিকুর রহমান শাওন, আজিজুল ইসলাম রাব্বী, মুনতাসিম হক রাফিন, শামসুর রহমান হৃদয়, কাজী মুহাতামিমমুল ইব্রাহিম উদ্যোগ, শাহ্ আবরার মাহির তরঙ্গ, ইয়াতিমুল ইসলাম নিলয় প্রমুখ।

এএন

শেয়ার