Top

ঢাকায় তুমুল বৃষ্টি

১২ জুলাই, ২০২৪ ৯:৪৯ পূর্বাহ্ণ
ঢাকায় তুমুল বৃষ্টি

সাপ্তাহিক ছুটির দিনে সকাল থেকেই ঢাকায় মুষলধারে বৃষ্টি ঝরছে। সকাল ৬টা থেকে বৃষ্টি নামে। বৃষ্টির পানিতে ইতোমধ্যে বেশিরভাগ এলাকার রাস্তায় পানি জমে গেছে। এতে করে দুর্ভোগে পড়েছেন পথচারীরা।

শুক্রবার (১২ জুলাই) সাপ্তাহিক ছুটির দিনে রাস্তাঘাটে মানুষজন কম। বেশিরভাগ সড়কও ফাঁকা। আজ ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা রয়েছে। তাই সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন এ পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা।

এদিকে, দেশের সব বিভাগেই আজ বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। তারা জানিয়েছে, সারা দেশে আজ বৃষ্টি আরও বাড়তে পারে। মেঘলা থাকতে পারে সারা দেশের আকাশ। ফলে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা কমে আসতে পারে। আগামীকাল শনিবার থেকে বৃষ্টি আবার কমে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু আবারও শক্তিশালী হয়ে ওঠায় বৃষ্টি বেড়েছে। বঙ্গোপসাগর থেকে দেশের উপকূল দিয়ে প্রবেশ করছে প্রচুর মেঘ। সিলেটসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকায় মেঘ বাধা পেয়ে বৃষ্টি বেড়েছে।

এদিকে, সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি এলাকাগুলোতে পাহাড়ধসের সতর্কবার্তা দেওয়া হয়েছে। পাহাড়ের নিচে ও আশপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য বলা হয়েছে।

এম জি

শেয়ার